বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

ফেসবুকে চাকরি পেলেন বাঙালি ছাত্র, বার্ষিক বেতন ১ কোটি ৮০ লাখ রুপি

আন্তর্জাতিক ডেস্ক: এ যেন সোনায় সোহাগা! গুগল, অ্যামাজন থেকেও চাকরির অফার পেয়েছিলেন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিশাখ মন্ডল। কিন্তু তিনি বেছে নিলেন ফেসবুকের চাকরির অফার। ফেসবুকে তার বার্ষিক বেতনের প্যাকেজ ১ কোটি ৮০ লাখ রুপি।

বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর জন্য চলতি বছর এটিই সবচেয়ে বড় বেতনের চাকরির অফার বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়া টুডের সঙ্গে কথা বলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বিশাখ মণ্ডল। তিনি জানান, আগামী সেপ্টেম্বর থেকে ফেসবুকের সঙ্গে কাজ করবেন। কিন্তু এই চাকরির অফারের আগে তিনি গুগল, অ্যামাজন থেকেও অফার পান। কিন্তু ফেসবুকে বেতনের অফার বেশি হওয়ায় তিনি সেখানে যোগ দেবেন।

তিনি আরও বলেন, ফেসবুকে তার কর্মস্থলে হবে লন্ডন। সেপ্টেম্বরেই তিনি লন্ডনে পাড়ি জমাবেন।

বিশাখ জানান, মঙ্গলবার রাতে তিনি চাকরির এই প্রস্তাব পান। একাডেমিক পড়াশোনার বাইরে করোনা মহামারির সময় তিনি বিভিন্ন সংগঠনে ইন্টার্নশিপ করেছিলেন। সেটিই চাকরির সাক্ষাৎকারে কাজে লেগেছে বলে জানান তিনি।

বীরভূমের রামপুরহাটের একেবারে সাধারণ পরিবারের সন্তান বিশাখ মন্ডল। কৃষক পরিবার থেকে অনেক কষ্ট করেই পড়াশোনা করছেন। মা শিশুযত্ন কেন্দ্রের অঙ্গনওয়ারি কর্মী হিসেবে কাজ করেন।

ছেলের এমন সাফল্যে উচ্ছ্বসিত তার পুরো পরিবার। বিশাখের মা শিবানী বলেন, ‘এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। বিশাখ ছোটবেলা থেকেই মেধাবী ছাত্র।’

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্লেসমেন্ট কর্মকর্তা সমিতা ভট্টাচার্য বলেন, মহামারি শুরুর পর এই প্রথম তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্তর্জাতিক অঙ্গনে এতো বেশি পরিমাণে চাকরির অফার পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়টির নয়জন শিক্ষার্থী গত বছর বিদেশি কোম্পানির কাছ থেকে এক কোটি রুপির বেশি বার্ষিক প্যাকেজের চাকরি অফার পেয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335