শনিবার, ২৫ Jun ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

মাঠ পর্যায়ের দপ্তরের সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মসম্পাদন চুক্তি

নিজস্ব প্রতিবেদক: প্রতিবছরের ন্যায় এ বছরও জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সঙ্গে মাঠ পর্যায়ে কর্মরত সব দপ্তরের ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে।

বুধবার (২২ জুন) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি সই হয়। ঢাকা বিভাগের সঙ্গে সরাসরি এবং অন্য সাতটি বিভাগের সঙ্গে অনলাইনে অধিদপ্তরের এই চুক্তি সই হয়। অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপপরিচালকরা চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। স্বাগত বক্তব্য দেন উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ওহিদুল ইসলাম। এসময় অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঢাকা ব্যতীত সব বিভাগের উপপরিচালকরা অনলাইনে চুক্তি সই অনুষ্ঠানে অংশ নেন।

ফায়ার সার্ভিস দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা ও সেবার মানোন্নয়ন করার লক্ষ্যে প্রতিবছর কর্মসম্পাদন চুক্তি সই করে থাকে।

২০২২-২০২৩ অর্থবছরের স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে ৩১টি লক্ষ্যমাত্রা অন্তর্ভুক্ত রয়েছে। একই সঙ্গে মহাপরিচালকের সঙ্গে বিভাগীয় কর্মকর্তাদের শুদ্ধাচার কর্মপরিকল্পনা, ই-গভর্ন্যান্স, উদ্ভাবন কর্মপরিকল্পনা, অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা, সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা, তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনারও চুক্তি সই হয়।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com