রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:০৫ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নাম ধরে ডাকলেই সাড়া দেয় ১১২০ কেজি ওজনের ‘বগুড়ার কিং’

নিজস্ব প্রতিবেদক:

কোরবানির ঈদে এবার আলোচনায় এসেছে ‘বগুড়ার কিং’। শাহিওয়াল ক্রস জাতের ষাঁড়টির ওজন এক হাজার ১২০ কেজি অর্থাৎ ২৮ মণ। এর দাম চাওয়া হয়েছে সাত লাখ টাকা।

গরুটির মালিক জামিল হাসান। তার বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের দোপাড়া গ্রামে। শখের বসে গরুটি লালন-পালন করে বড় করে তুলেছেন।

জামিল হাসান  বলেন, “প্রথমে যখন গরুটি পালন করা শুরু করি তখন অনেকেই বলেছেন, হবে না। তবে আমি চেষ্টা করে গেছি। নিজের সন্তানের মতো লালন-পালন করেছি। আগে কোনো নাম দেয়া না থাকলেও পরে এসে নাম দেয়া হয় ‘বগুড়ার কিং’। নাম ধরে ডাকলে সে সাড়া দেয়।”

সামনে কোরবানির ঈদ। তাই গরুটি দেখতে অনেকেই তার বাড়িতে আসছেন। পাইকাররাও আসছেন। কিন্তু দামে না মেলায় বিক্রি করছেন না জামিল।

‘বগুড়ার কিং’র দাম সাত লাখ টাকা চাওয়ার বিষয়ে জামিল বলেন, ‘গরুটি শাহিওয়াল ক্রস। এর মাংস খুব সুস্বাদু। একে দেশি গরুর মতো প্রাকৃতিক উপায়ে লালন-পালন করা হয়েছে। কোনো ইনজেকশন দেয়া হয়নি।’

এ পর্যন্ত কত দাম উঠেছে জানতে চাইলে তিনি বলেন, ‘চার লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে। কিন্তু চাহিদামতো দাম না হওয়ায় এখনো বিক্রি করিনি। প্রতিদিন বাড়িতে ক্রেতা ও পাইকাররা আসছেন। দামে মিললে ঈদে বিক্রি করব।’

শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোজাফফর হোসেন বলেন, জামিল খুব যত্ন করে গরুটি লালন-পালন করেছেন। অনেকেই গরুটি দেখতে আসছেন। গরুটির ৫ থেকে ৭ লাখ টাকা দাম হওয়ার কথা।

বগুড়ায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম, জেলা প্রশাসনের পক্ষ থেকে ফেসবুক অনলাইন পশুরহাট বগুড়া ও প্রাণিসম্পদ বিভাগের পক্ষ থেকে বগুড়া পশুর হাট ফেসবুক পেজ থাকবে। ক্রেতারা তাদের পছন্দের পশু এই পেজে গিয়ে কিনতে পারবেন। সেই পেজে ‘বগুড়ার কিং’র ছবিও থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com