রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:১৪ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণে শেষ হলো রাবির এডুকেশন ফেস্ট

নিজস্ব প্রতিবেদক:

শেষ হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এডুকেশন ক্লাবের উদ্যোগে আয়োজিত প্রথম এডুকেশন ফেস্ট। এতে অংশ নিয়েছিলেন ২ হাজারের অধিক শিক্ষার্থী।

শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় ‘দক্ষ প্রশাসকের অভাবই বিশ্ববিদ্যালয়গুলোর দুর্দশার মূল কারণ’ শীর্ষক বিষয়বস্তুর ওপর প্রীতি বিতর্কে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গোল্ড বাংলাদেশ। প্রীতি বিতর্কের মাধ্যমেই শেষ হয় দেশের প্রথম এডুকেশন ফেস্টের আসর।

এতে মডারেটর হিসেবে ছিলেন রাবি শিক্ষার্থী জান্নাতুল জান্নাত। সভাপতিত্ব করেন রাবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক গৌতম রায়।

৮ জুলাই শুরু হওয়া দুইদিনব্যাপী এ ফেস্টে ছিল বিদেশে উচ্চশিক্ষা, গবেষণা ওয়ার্কশপ, বিভিন্ন দক্ষতা উন্নয়ন মূলক কর্মশালা, কুইজসহ নানামুখী আয়োজন।

৮ জুলাই দুপুর ১২টায় ফেস্টের উদ্বোধনী পর্বে রিসার্চ ওয়ার্কশপের আয়োজন করা হয়৷ এতে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৪৮৬ জন। একইদিনে বিকেল ৪টায় শিক্ষা বিষয়ক কুইজ অনুষ্ঠিত হয়, এতে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১৫৬৭। এই কুইজে অংশগ্রহণকারীদের পাঁচজন পাবেন আকর্ষণীয় পুরস্কার।

এছাড়া দ্বিতীয় দিন ৯ জুলাই সকাল সাড়ে ১০ টায় ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১৫৮ জন।

৯ জুলাই বিকেল সাড়ে ৪টায় ‘কানাডায় উচ্চশিক্ষা’ নিয়ে আলোচনা করেন পিএফইসি গ্লোবালের কান্ট্রি ডিরেক্টর ফারিহা বেগম ও ডেস্টিনেশন ম্যানেজার সাবরিনা মাহবুব। সঞ্চালনায় ছিলেন রাবি এডুকেশন ক্লাবের সভাপতি হিয়া মুবাশ্বিরা।

অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হিসেবে ছিল পিএফইসি গ্লোবাল, এডুকেশন পার্টনার হিসেবে ছিল বহুব্রীহি, মিডিয়া পার্টনার হিসেবে ছিল জাগো নিউজ, টেকনোলজি পার্টনার হিসেবে ছিল টিংকার্স টেকনোলজি লিমিটেড, গিফট পার্টনার হিসেবে ছিল অদম্য প্রকাশ, এনগেজমেন্ট পার্টনার পাবলিকিয়ান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com