বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সর্বোচ্চ আয়ে প্রথমবার শীর্ষ দশে বলিউড

বিনোদন: টাকা আয়ের খেলায় হলিউডের সঙ্গে পাল্লা দিয়ে এগোচ্ছে বলিউড। ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বসের দৃষ্টিতে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অভিনেতাদের তালিকায় প্রথমবারের মতো শীর্ষ দশে স্থান করে নিয়েছেন বলিউড তারকারাও। গত মঙ্গলবার এ খবর প্রকাশিত হলো।
তালিকায় সাত নম্বরে যৌথভাবে আছেন অমিতাভ বচ্চন ও সালমান খান। দু’জনই গত এক বছরে আয় করেছেন বাংলাদেশি মুদ্রায় ২৬২ কোটি ৭৯ লাখ ৫ হাজার ৮২৫ টাকা করে (৩ কোটি ৩৫ লাখ মার্কিন ডলার)।বলিউডের অন্য তারকাদের মধ্যে অক্ষয় কুমার ২৫৪ কোটি ৯৪ লাখ ৬০ হাজার ৮৭৫ টাকা (৩ কোটি ২৫ লাখ ডলার) আয় করে আছেন ৯ নম্বরে।
ফোর্বসের হিসাবে সবচেয়ে বেশি আয় করা অভিনেতাদের তালিকায় শীর্ষে আছেন ‘আয়রন ম্যান’ তারকা রবার্ট ডাউনি জুনিয়র। ৫০ বছর বয়সী মার্কিন এই অভিনেতা ২০১৪ সালের জুন থেকে এ বছরের জুন পর্যন্ত পকেটে ভরেছেন ৬২৭ কোটি ৫৫ লাখ ৯৬ হাজার টাকা (৮ কোটি ডলার)। এর বেশিরভাগই এসেছে ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ ছবিতে অভিনয়ের সুবাদে।
দুই নম্বর স্থানটি দখল করেছেন চীনা মার্শাল আর্টস তারকা জ্যাকি চ্যান। ৬১ বছর বয়সী এই চীনা অভিনেতার আয় হয়েছে ৩৯২ কোটি ২২ লাখ ৪৭ হাজার ৫০০ টাকা (৫ কোটি ডলার)। গত এক বছরে ‘ড্রাগন ব্লেড’সহ হলিউড ও চীনের যৌথ প্রযোজনার ছবিতে কাজ করে লাভবান হয়েছেন তিনি।
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের সপ্তম ছবির অভাবনীয় সাফল্য সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতার তালিকায় তিন নম্বরে বসে গেছেন ভিন ডিজেল। তিনি আয় করেছেন ৩৬৮ কোটি ৬৯ লাখ ১২ হাজার ৬৫০ টাকা (৪ কোটি ৭০ লাখ ডলার)।এরপরের স্থানগুলোতে আছেন যথাক্রমে ব্র্যাডলি কুপার, অ্যাডাম স্যান্ডলার ও টম ক্রুজ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com