শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২২ অপরাহ্ন

পাকেরহাটে সুদের টাকার চাপে বিষপানে হার্ডওয়্যার ব্যবসায়ী বাবলুর রহমানের আত্মহত্যা

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : সুদের টাকার চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছে দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাটের হার্ডওয়্যার ব্যবসায়ী বাবলুর রহমান (৩৮)। তিনি উপজেলার পাকেরহাট বাজারের আজগার মেম্বার পাড়ার মৃত শমছের আলীর ছেলে। তার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, পাকেরহাটের হার্ডওয়্যার ব্যবসায়ী বাবলুর রহমান কয়েকজন সুদ ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ৩০ লক্ষ টাকা নিয়ে পার্শ্ববর্তী ব্যবসায়ী আজিম হাওলাদারকে দেন। পরে আজিম হাওলাদার সেই টাকা পরিশোধ না করে আত্মগোপন করায় সুদ ব্যবসায়ীরা বাবলুর রহমানকে চাপ সৃষ্টি করে। সেই সুদের টাকার চাপ সইতে না পেরে বৃহস্পতিবার দিবাগত রাতে পাকেরহাটের হার্ডওয়্যার ব্যবসায়ী বাবলুর রহমান বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। পরে সকালে পরিবারের লোকজন টের পেয়ে তাকে পাকেরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা প্রদান করে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানেও অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে মৃত বাবলুর রহমানের ছেলে লাবু ইসলাম বলেন, পাকেরহাটের আজিম হাওলাদারের সাথে আমার বাবার ভাল সখ্যতা ছিল। আজিম হাওলাদার ঋণগ্রস্থ হওয়ায় তার মার্কেট বিক্রি করে টাকা শোধ করবে বলে আমার বাবার মাধ্যমে কয়েক জনের কাছে প্রায় ৩০ লক্ষ টাকা সুদের ওপর নিয়েছিল। পরে আজিম হাওলাদার গোপনে সেই মার্কেটের জন্য বিভিন্ন জনের কাছে টাকা বায়না নিয়ে তা বিক্রি না করে বাড়ি থেকে পালিয়ে আত্মগোপন করায় সুদ ব্যবসায়ীরা সেই টাকার জন্য আমার বাবার ওপর চাপ প্রয়োগ করে। সুদের টাকার চাপ ও সুদ ব্যবসায়ীদের অপমান সইতে না পেরে অবশেষে আমার বাবা আত্মহত্যা করেছে। আমার বাবার মৃত্যুর জন্য যারা যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ওসি খানসামা শেখ কামাল হোসেন বলেন, এখনও এ বিষয়ে থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335