শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০২:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে ৫০টি পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ গতকাল বুধবার বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের আয়োজনে কাল বৈশাখী ঝড়, শীলা বৃষ্টিতে ক্ষতি গ্রস্থ উপজেলার ৫০টি পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর।

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ সার্কেল সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকী, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, থানা অফিসার এসএম বদিউজ্জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী, পিরব ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

শিবগঞ্জে পুলিশের হস্তক্ষেপে বাল্য বিবাহর অভিষাপ থেকে মুক্ত হলো ৯ম শ্রেণির ছাত্রী

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা বাল্য বিবাহের দিক থেকে দেশের প্রথম স্থানে থাকলেও বর্তমানে তা কমতে শুরু করেছে। থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান শিবগঞ্জ থানায় যোগদান করার পর থেকে তিনি থানা এলাকায় চৌকস ভূমিকা পালন করেছেন। তিনি প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করছেন ।

বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার ছোট ছোট অপরাধ নির্মূল সহ এলাকায় যাতে আর কোন বাল্য বিবাহ না হয় সেদিকে কঠোর নজরদারী রেখেছেন। গত ১৫ সেপ্টেম্বর তিনি জানতে পারেন শিবগঞ্জ সদর ইউনিয়নে গুজিয়া এলাকার গুজিয়া বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী কে বিবাহ দেওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তিনি দ্রুত পুলিশ পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেন।

এসময় ৫জন কে আটক করা হয়েছে। আটককৃতরা হচ্ছেন, বর রায়নগর গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র আরিফ (২৮), একই গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র ইমরান (৩০), আলোকদিয়ার গ্রামের মোজহারুল ইসলাম এর ছেলে মাহামুদুল হাসান (৩৭), কিচক গ্রামের আজিজুল এর ছেলে বিপ্লব (৩৫), হাজরাবাড়ী গ্রামের মৃত: নাছির উদ্দিন এর ছেলে আঃ ওয়াকিল (৩৫) কে আটক করে থানায় নিয়ে আনা হয়।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান এর সাথে কথা বলা হলে তিনি বলেন, বাল্য বিবাহ সমাজে অভিষাপ, এতে ছেলে মেয়েদের ভবিষ্যত জীবন নষ্ট হয়। এই থানা এলাকায় যদি কেহ বাল্য বিবাহ দেওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com