সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধামইরহাটে দুর্বৃত্তরা ১৫০টি আমগাছ কেটেছে

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে এক কৃষকের ১৫০টি আমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার দক্ষিণ আড়ানগর গ্রামে। এতে ওই কৃষক প্রায় ১ লাক ৫০ হাজার টাকা উপর ক্ষতির সম্মুখিন হয়েছেন।জানা গেছে,আড়ানগর গ্রামের এবং আড়ানগর আলহাজ্ব জাহাঙ্গীর আলম মেমোরিয়াল কলেজ এর অধ্যক্ষ মো.সাইদুর রহমান প্রায় আড়াই বছর আগে দক্ষিণ আড়ানগর এলাকায় ৪৭ শতাংশ জমিতে রুপালী-১০ জাতের ১শত ৬০টি আম গাছ রোপন করেন।

এর মধ্যে দুর্বৃত্তরা ১৫০টি গাছ কেটে দেয়। আম বাগানের চার দিক তার কাটা বেড়া দিয়ে ঘেরা রয়েছে। এছাড়া বাগানের চারিদিকে বসত বাড়ী রয়েছে। গত শনিবার রাতে আধারে কে বা কারা বাগানে প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে গাছগুলো কেটে দেয়। এব্যাপারে কৃষক সাইদুর রহমান বলেন,পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে আম বাগান তৈরি করেন।

কিন্তু দুর্বৃত্তরা রাতের বেলায় তার ১৫০টির মতো গাছ কেটে দিয়েছে। এতে তিনি প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতির সম্মুখিন হন। ওই বাগান সংলগ্ন জনৈক ব্যক্তির সাথে ওই জমি নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে।এব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন বলেন,এখন পর্যন্ত থানায় এ ব্যাপারে কেউ অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com