সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী সরদারের প্রকাশিত সংবাদের নীন্দনীয় তীব্র প্রতিবাদ

স্টাফ রিপোর্টার নুরনবী রহমান: ১২/০৯/২০২০ ইং তারিখে দৈনিক করতোয়া পত্রিকায় সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বারী সরদার শিবগঞ্জ মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের পরিচালনা কমিটির গঠনের তীব্র প্রতিবাদ টি নিম্ন স্বাক্ষর কারী গণের দৃষ্টি গোচর হয়েছে। প্রকৃত ঘটনা হলো তাদের প্রতিবাদে বলেছেন ২০১৭ সালে বগুড়া জেলার ১২ টি উপজেলায় ১২ টি মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ স্থাপিত হয়েছে। মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের বৈশিষ্ট্য ও বিধি সমৃহ এর ধারা ২৩ মোতাবেক পরিচালনা পরিষদের মেয়াদকাল ৩ বৎসর।

যা ২০১৯ সালের ডিসেম্বর মাসের মেয়াদকাল শেষ হয়েছে। সে কারণে ২০১৯ সালের ডিসেম্বর মাসে নতুন কমিটি পূর্ণগঠন করা হয়েছে । নতুন কমিটি পূর্নগঠন করে আদেশ জারি করা হয়েছে। উক্ত পূর্ণগঠন কমিটিতে নিম্ন ব্যক্তিদ্বয় নির্বাচিত হয়েছে। নির্বাচিত ব্যক্তি বর্গকে কার্যক্রম পরিচালনার জন্য নির্বাহী পরিচালনার নির্দেশ দিয়েছে। বর্ণিত প্রতিবাদের জনাব মোতাহার হোসেন সাবেক তথাকথিত অধ্যক্ষের কথা বর্ণনা করা হয়েছে।

এখানে প্রকৃত ঘটনা হলো মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ হল কেজি থেকে পিজি পর্যন্ত একটি ডিগ্রি পর্যাযে প্রতিষ্ঠান। সেখানে মোতাহার হোসেন শুধু এইচ.এস.সি পাশ মাত্র ব্যক্তি। তাকে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা অর্জনের জন্য সময় দেয়া হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা অর্জন করেন নি এবং কর্মক্ষেত্রে কাজের যোগদান না করে অবৈধ ভাবে গত তিন বৎসর যাবৎ অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন। সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা যা প্রতিবাদ কারী দেখার দায়িত্ব ছিল।

অতএব সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বারী সরদার ও সাবেক তথা কথিত অধ্যক্ষ মোঃ মোতাহার হোসেনের প্রতিবাদ একটি মিথ্যাচার বানোয়াট ও বিভ্রান্তিকর যা অত্র প্রতিষ্ঠানের সাথে জড়িত সকল কর্মকর্তা শিক্ষক অভিভাবক সহ সকল যোগ্য গণ্যমান্য ব্যক্তিবর্গের সদয় দৃষ্টি দানের জন্য এই প্রতিবাদ প্রকাশ করা হল।

বি: দ্র: উল্লেখ যে সাবেক সভাপতি এবং সাবেক অবৈধ অধ্যক্ষ গণের সাথে কেউ কোন লেনদেন বা যোগাযোগ করলে তা নিজ দায়িত্বে করবেন। এজন্য বর্তমান কর্তৃপক্ষ কোন ভাবেই দায়ি থাকবেন না।

— সভাপতি মোঃ মহিদুল ইসলাম (বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড) চেয়ারম্যান বিহার ইউনিয়ন শিবগঞ্জ

—-অধ্যক্ষ ও সদস্য সচিব মোছাঃ চামেলী খাতুন

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com