বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৪১ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে পুলিশের হস্তক্ষেপে বাল্য বিবাহ পন্ড ৩৫ হাজার টাকা জরিমানা

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে পুলিশের হস্তক্ষেপে বাল্য বিবাহ পন্ড, ভ্রাম্যমান আদালতে ৩৫ হাজার টাকা জরিমানা।
জানা যায়, গত শনিবার উপজেলার বিহার ইউনিয়নের ধামাহার গ্রামের দিনমজুর মানছুর রহমান তার স্কুল পড়ুয়া নাবালিকা কন্যা মোছাঃ মাসুমা আক্তার (১৪) কে বিয়ে দেওয়ার প্রস্তুতি নিলে শিবগঞ্জ থানার পুলিশ খবর পেয়ে।

থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামন এর নির্দেশে এসআই শহীদ-১ সহ ফোর্স ঘটনাস্থলে পৌঁছিলে বাল্য বিয়ে পন্ড হয়। এসময় বর শিবগঞ্জ পৌর এলাকার কানুপুর গ্রামের মৃত: ঠান্ডু মিয়া’র পুত্র মোমিনুল ইসলাম (২৩), ধামাহার গ্রামের মানছুর রহমান এর কন্যা (কনে) মোছাঃ মাসুমা আক্তার (১৪), এইক গ্রামের বরকতুল্ল্যা শেখ, গোলাম কবীর, তৌফিক হোসেন, কলিম উদ্দিন, জয়পুরহাট জেলার কলাই থানার এলোতা গ্রামের আব্দুর রাজ্জাককে আটক করে।

পরে আটকৃতদের উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণির ম্যাজিষ্ট্রেট মোঃ আলমগীর কবীর নিকট হাজির করা হলে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেকের ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান এর সাথে কথা বললে তিনি বলেন, বাল্য বিবাহ হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে এবং ঘটনাস্থল থেকে বর-কনে সহ কয়েক জন কে আটক করা হয়েছে।

সংসদ নির্বাচনের জাপা প্রার্থীর নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ শিবগঞ্জের বিএনপির ৩৮ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ মামলায় বিএনপির ৩৮ জন নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে। গতকাল রবিবার (৬ সেপ্টম্বর) দুপুর সাড়ে ১২টায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আছমা মাহমুদ এ আদেশ দেন।

জানা গেছে, ২০১৮ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আগে ২২ ডিসেম্বর রাত সোয়া ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার চৌকির ঘাট নামক স্থানে জাতীয় পার্টির প্রার্থীর লাঙ্গল মার্কার নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় শিবগঞ্জ থানায় বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়। মামলার আসামীরা এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল বাছেদ জানান, ওই মামলায় পুলিশ ৩৮ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। রবিবার জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এমআর ইসলাম স্বাধীনসহ আসামীরা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। শুনানী শেষে বিচারক জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। আসামীদের মধ্যে আরও রয়েছেন শিবগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বিউটি বেগম ও তাঁর ছেলে শাহনেওয়াজ বিপুল, মোকামতলার নেতা রুহুল আমিন ফটু, কিচকের আনিছার রহমান, আব্দুল হালিমসহ ৩৮জন নেতাকর্মী রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com