শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে ড্রেন না থাকায় কোটি টাকার সম্পদ ভেঙ্গে বিলীনের পথে

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ পৌর এলাকায় ড্রেন না থাকায় ১ কোটি টাকার সম্পদ ভেঙ্গে দিন দিন বিলীন হয়ে যাওয়ার পথে, ভুক্তভোগীদের মাথায় হাত।জানা যায়, দেশ স্বাধীন হওয়ার পর থেকে শিবগঞ্জ- পিরব রোর্ডের পৌরসভার লালদহ নামক স্থানে পাকা রাস্তার উপরে নির্মিত ব্রীজের নিচে দক্ষিণ পার্শ্বে নাগর নদীতে নামা ১টি মাত্র মাঠ ও বাড়ীর পানি নিষ্কাশনের একমাত্রই ড্রেনটি আজও নির্মাণ করা হয়নি।

যার ফলে লালদহ গ্রামে আলহাজ্ব আ: মতিন, মোঃ মজিবুর রহমান, ছামেদ আলী সহ আরো অনেকে প্রায় ৮০ শতক জমির মধ্যে দিয়ে পানি যাওয়ার ড্রেনটি নির্মাণ না করার কারণে জমিগুলো ভেঙ্গে নদীতে যাচ্ছে। এলাকার সচেতন মহল মনে করছে অচিরেই যদি ড্রেন নির্মাণ করা না হয়, তাহলে কোটি টাকার সম্পদ কোন ক্রমেই রক্ষা করা যাবেনা।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায় জমি গুলো রক্ষার স্বার্থে জমির মালিকরা বস্তায় মাটি ভরাট করে ডেনের পার্শ্বে দিয়ে কোন রকমে জমি রক্ষা করছে। জমির উপরে গাছের নিচে ছাগল চড়ানো আয়েশা বেগম, ঝড়না বেগম সহ আরো অনেক মহিলা বলেন, আমাদের বিয়ের পর থেকে দেখছি জমির মধ্যে দিয়ে নালা। সেই নালা দিয়ে নদীতে পানি নামে। এখন আর নালা নাই, হয়েছে যান।

বিয়ের পর থেকে দেখছি এ অবস্থা। বিয়ের পরে আমাদের ছেলে-মেয়ে এবং নাতি-নাতনী হয়েছে, এরা আবার কেউ কেউ বিয়ে করেছে এবং কারো বা বিয়ের কথা বার্তা হচ্ছে, এই দিক দিয়ে পানি যাওয়ার কারণে স্রোতের ফলে জমিগুলো ভেঙ্গে যাচ্ছে। তারা আরো বলেন, অনেকে ফিতা নিয়ে এসে মাপ নিয়ে যায়, কিন্তু কাজ করা তো দেখিনী, আমরা হয়তো বা মারা যাবো, পারবো ভাঙ্গনের ড্রেন দেখতে বিষয়টি নিয়ে জমির মালিক আঃ মতিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, কাকে দিব অভিযোগ, দিলেও কাজ হয় না।

আজই যদি জমিটি বিক্রয় করি, তাহলে ২ থেকে ৩ লক্ষাধিক টাকা শতক জমিটি বিক্রয় করা যাবে। পৌর কর্তৃপক্ষকে ড্রেন করার জন্য বলেছি, দেখি তারা কী করে? উক্ত স্থানের পৌর ০৯নং ওয়ার্ডের কাউন্সিলার মোঃ আবু সাঈদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমাকে অনেকে বলেছেন। আমি পৌর মেয়র কে বলেছি। তবে অচিরেই ড্রেনের কাজ হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com