সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নীলফামারীতে রাস্তার পাশে থেকে পলিথিনে মোড়ানো নবজাতকের লাশ উদ্ধার।

সুজন মহিনুল ,নীলফামারীতে বিশেষ প্রতিনিধি: নীলফামারীতে পলিথিনে মোড়ানো অবস্থায় এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ।বুধবার(২ সেপ্টেম্বর) দুপুরে সদর লক্ষ্মীচাপ ইউনিয়নের আকাশকুড়ি গ্রামের রামগঞ্জ বাজার হতে বেরুবন্দর বাজার বাইপাস রাস্তার পুটিমারী নামক স্থানে মরদেহটি পাওয়া যায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে পথচারীরা উক্ত স্থানে রাস্তার পাশে লীল কাপড়ে মোড়ানো বড় সাদা একটি পলিথিনের ব্যাগ দেখতে পায়। ব্যাগে কাপড়ের মধ্যে কী আছে, তা দেখার জন্য স্থানীয় লোকজনের মধ্যে আগ্রহ জন্মে। একপর্যায়ে কয়েকজন যুবক ওই ব্যাগ খুলে ভেতরে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি নবজাতকের লাশ দেখতে পান। তাৎক্ষনিক তাঁরা বিষয়টি পুলিশ ও ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন। খবর পেয়ে নীলফামারী সদর থানার এসআই এরশাদ ঘটনাস্থল থেকে নবজাতকের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা মর্গে পাঠায়।
স্থানীয়দের ধারণা, রাতে অথবা ভোরে কেউ এ ব্যাগ এখানে ফেলে যেতে পারে।

নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী জানান, নবজাতকের মরদেহ ময়না তদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক ধারণা করা যাচ্ছে যে নবজাতকটির বয়স এক থেকে দুইদিন বা তারও বেশি । এ ব্যাপারে থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

 চার বছরের শিশু ধর্ষন:নীলফামারীতে ধর্ষক গ্রেপ্তার।
সুজন মহিনুল ,নীলফামারীতে বিশেষ প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় চার বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষক পরিমল চন্দ্র(১৪)কে গ্রেফতার করেছে পুলিশ।  বুধবার(২ সেপ্টেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়। ঘটনাটি ঘটে উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন রাজিব দুন্দিয়াপাড়া গ্রামে। ধর্ষক পরিমল চন্দ্র উক্ত গ্রামের নেলভেলুর ছেলে।
থানা সুত্রে জানা যায়, জেলার কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের মুশা গ্রামের ডালিম কুমারের ৪ বছরের শিশুটি দুন্দিপাড়ায় তার নানী বাড়িতে ২৯ আগষ্ট বেড়াতে আসে। ঘটনার দিন ৩১ আগষ্ট বিকেলে শিশুটি প্রতিবেশী কয়েকজন শিশুর সাথে খোলাধুলা করছিল। এ সময় পরিমল শিশুটিকে চকলেটের প্রলোভন দেখিয়ে পার্শ্ববতী বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে।
এসময় শিশুটি চিৎকার দিলে শিশুটির নানীকে দৌড়ে আসতে দেখে পরিমল ও সহপাঠি একজন দ্রুত পালিয়ে যায়। বাড়িতে আসার পর শিশুটি তার নানীকে ঘটনাটি জানালে মঙ্গলবার(১ সেপ্টেম্বর) তার নানী কিশোরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন।কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, অভিযোগ পাওয়া মাত্রই অভিযুক্ত আসামীকে গ্রেফতার করে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। শিশুটির শারীরিক পরীক্ষার জন্য নীলফামারী সদর হাসপাতালে প্রেরণ করাও হয়েছে।
ডিমলায় কীটনাশক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা।
 

সুজন মহিনুল ,নীলফামারীতে বিশেষ প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ী কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রামমান আদালতের বিচারক।বুধবার(২ সেপ্টেম্বর)দুপুরে ডিমলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মীর মোঃ আল কামাহ তমাল অভিযান চালিয়ে মেসার্স মেহেদি ট্রেডার্স এর সত্ত্বাধিকারী মেহেদি হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা ও দোকানে রক্ষিত মেয়াদোত্তীর্ণ প্রায় ৩ লাখ টাকার ছত্রাকনাশক ধ্বংস করেন।

এর আগে মঙ্গলবার(১ সেপ্টেম্বর) রাতে উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গারহাট বাজারের মেসার্স মেহেদি ট্রেডার্সের সত্ত্বাধিকারী ছাতনাই বালাপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে(কীটনাশক ব্যবসায়ী) মেহেদি হাসান তার দোকানে থাকা মেয়াদোত্তীর্ণ ছত্রাকনাশক ঔষধের প্যাকেটের গায়ে নিজেই ২০২২ সাল পর্যন্ত মেয়াদের লোগো লাগিয়ে গ্রাহকদের নিকট বিক্রি করে প্রতারনা করে আসবার সংবাদের ভিত্তিতে ডিমলা উপজেলা কৃষি কর্মকর্ত
সেকেন্দার আলী সেখানে যান।এ সময় তিনি সেখানে ৩০০প্যাকেট সিটি বায়ার ইন্দোনেশিয়া প্রস্তুতকারক কোম্পানি বাংলাদেশের পরিবেশক বায়ার
ক্রপসায়েন্স লিমিটেডের ইনফিনিটো প্রো ৭২.৭ ডব্লিউ পি নামীয়  মেয়াদোউত্তীর্ণ ছত্রাক নাশক পাউডার জব্দ করে প্রতিষ্ঠানটিতে তালা লাগিয়ে দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com