রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধামইরহাটে ইউনিয়ন পরিষদে ১শত আদর্শ করদাতাদের সম্মাননা প্রদান

আবু মুছা স্বপনধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাট ইউনিয়নে আদর্শ করদাতাদের সম্মাননা দেওয়া হয়েছে। গতকাল সোমবার ১০০ আদর্শ করদাতাকে ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই সম্মাননা দেওয়া হয়। ধামইরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইউনিয়নের আদর্শ করদাতাদের সম্মাননা ক্রেস্ট তুলে উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাহার উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গনপতি রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি আজাহার উদ্দিন বলেন, এই সম্মাননা দেওয়ার ফলে অন্য নাগরিকরাও স্বেচ্ছায় কর দিতে উৎসাহিত হবেন। কর দিতে নাগরিকদের আগ্রহী করার জন্য সকল ইউনিয়ন পরিষদে এই ধরণের অনুষ্ঠান হওয়া উচিত। সকল নাগরিক দ্বায়িত্বশীল হয়ে তাঁদের নাগরিক কর সঠিকভাবে প্রদান করলে ইউনিয়ন পরিষদের আয় বৃদ্ধি পাবে এবং উন্নয়ন বাজেটও বৃদ্ধি পাবে।

কামরুজ্জামান বলেন, ‘২০১৯-২০২০ অর্থবছরে ধামইরহাট সদর ইউনিয় পরিষদে প্রায় ৬ লাখ টাকার কর আদায় হয়েছে। আদায় করা করের মধ্য থেকে আদায়কারী গ্রাম পুলিশ সদস্যদের ২০ শতাংশ পারিশ্রমিক দেওয়া হয়েছে। কর আদায় করতে গিয়ে অধিকাংশ নাগরিকই কর দিতে অনীহা প্রকাশ করে থাকেন। কর অনীহার কারণে কর আদায় করতে গ্রাম পুলিশ সদস্যরা প্রায়ই হয়রানির শিকার হন। এর মধ্যে যে সমস্ত নাগরিক স্বেচ্ছায় আগ্রহী হয়ে তাঁদের নাগরিক কর দিয়েছেন, তাঁদেরকে ইউনিয়ন পরিষদের উদ্যোগে সম্মানা দেওয়া হয়েছে।

সম্মাননা পাওয়ার ধামইরহাট ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের নাগরিক সাদেকুল ইসলাম, হারুন অর রশিদ ও দেলজার হোসেন বলেন,‘ ইউনিয়ন পরিষদের কর দিলে সম্মাননা পাওয়া যায়- এটা আগে কখনও দেখিনি। এই সম্মাননা পেয়ে আমাদের খুবই ভালো লাগছে। এলাকার উন্নয়নের স্বার্থে সকল নাগরিককেই স্বেচ্ছায় ইউনিয়ন পরিষদের নাগরিক কর প্রদান করা উচিত।’

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com