সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

গাইবান্ধা সদর সাব-রেজিষ্ট্রার ও  অফিস সহকারী বিদায় সংবর্ধনা

শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধিঃগাইবান্ধা সদর সাব-রেজিষ্ট্রার ও অফিস সহকারীর বিদায় উপলক্ষ্যে এক সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠান আজ শনিবার(২২ আগস্ট) জেলা রেজিস্ট্রার কার্যালয় অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধা সদরের ভারপ্রাপ্ত সাব-রেজিস্ট্রার এস এম ফারুক হোসেন এর সভাপতিত্বে ও বাংলাদেশ রেজিষ্ট্রেশন সার্ভিস এ্যাসোসিয়েশন গাইবান্ধা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাদুল্যাপুর সাব-রেজিস্ট্রার ধীরাপ সাহা, ফুলছড়ি সাব-রেজিস্ট্রার ফারুকুজ্জামান, সাঘাটা ও গোবিন্দগঞ্জ সাব-রেজিস্ট্রার মিজানুর রহমান কাজী, সুন্দরগঞ্জ-পলাশবাড়ী ও সদর
সাব-রেজিস্ট্রার এস এম কামরুল হোসেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন দলিল লেখক সমিতির সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর এ হাবীব টিটন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মল্লিক, দলিল লেখক সমিতির তাজুল ইসলামসহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নিকাহ-তালাক রেজিষ্ট্রার এ্যাসোসিয়েশনের সদস্যগণ। অনুষ্ঠানে গাইবান্ধা জেলা রেজিষ্ট্রার মোঃ আইয়ুব আলী মন্ডল, সদর সাব-রেজিস্ট্রার মোঃ রফিকুল ইসলাম, সুন্দরগঞ্জ সাব-রেজিস্ট্রার অফিসের অফিস সহকারী আব্দুর রউফ (দুলা) কে  বিদায়ী সংবর্ধনা দেয়া হয়।
গাইবান্ধায়  বিদ্যুতের তারে জড়িয়ে কৃষকের মৃত্যু
শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার গোপাল চরণ গ্রামে আজ শনিবার ( ২২ আগস্ট) বিদ্যুতের তারে জড়িয়ে হাবিবুর রহমান (৪১) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।জানা গেছে, হাবিবুর রহমান বাড়িতে কবুতরের খাঁচা খুটির উপর ঝুলাতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে গুরুতর আহত হয়। এসময় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে সে মারা যায়। হাবিবুর ওই গ্রামের রমজান আলীর ছেলে।
গাইবান্ধায় কালভার্টের মুখ বন্ধ করে দেয়ায় জলাবদ্ধতায় শতাধিক একর জমি চাষাবাদে অনিশ্চয়তা
শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধিঃগাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি কার্লভাটের মুখ বন্ধ দেয়ায় জলাবদ্ধতায় শতাধিক একর জমি অনাবাদি হওয়ার আশংকা দেখা দিয়েছে। এতে সড়ক পানিতে ডুবে গিয়ে জনসাধারণের চলাচলে ভোগান্তিসহ বৈদ্যুতিক খুটি হেলে পড়ায় যেকোন মুহুর্তে  বড় ধরণের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।
জানা গেছে, গোবিন্দগঞ্জ পৌর এলাকার ৮নং ওয়ার্ডের পূর্ব পান্থাপাড়া-তুলশিপাড়া সড়কের একটি কার্লভাটের মুখ মাটি দিয়ে ভরাট করার কারণে পানি চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে পূর্ব পান্থাপাড়াস আশপাশের শতাধিক একর জমিতে জলাবদ্ধতার কারণে ফসল চাষাবাদে অনিশ্চয়তা দেখা দিয়েছে।  এব্যাপারে জাফরুল ইসলাম সরদার ও মেহেদী হাসান সোহেলসহ ওই এলাকার প্রায় ২ শতাধিক কৃষক বন্ধ কার্লভাটের মুখ খুলে দেয়া ও পানি নিস্কাশনসহ জলাবদ্ধতা নিরসনে স্থায়ী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি আবেদন করে।
এব্যাপারে সাবেক ওয়ার্ড কাউন্সিলর সামস উদ্দিন ভেলা জানান, ওই এলাকার জলাবদ্ধতা নিরসন হোক সেটা তিনি নিজেও চান। এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন বলেন, আবেদন পাওয়ার পর সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই এলাকার জলবদ্ধতা নিরসনে তিনি স্থায়ী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com