বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:৩২ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

“শিবগঞ্জ বিএনপি’র উদ্যোগে আরাফাত রহমান কোকো’র ৫১ তম জন্মদিন উদযাপন”

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: বুধবার শিবগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র বিশিষ্ট্য ক্রীয়া সংগঠক মরহুম আরাফাত রহমান কোকো’র ৫১ তম জন্মদিন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার বিকালে শিবগঞ্জ থানা ও পৌর বিএনপি কার্য্যালয়ে মরহুম কোকো এর আত্মার মাগফিরাত কামনা করে এবং দেশ-জাতির কল্যান কামনা করে দোয়ার অনুষ্ঠান করা হয়। অপর দিকে মোকামতলা ইউনিয়ন বিএনপি’র আয়োজনে চকপাড়া জিয়া পরিবারের স্থাপনায় কোকো এর মাগফিরাত কামনা করে দোয়া খায়ের ও তোবারক বিতরন করা হয়েছে। অনুষ্ঠানে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্য্যায়ের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবগঞ্জে বরখাস্থকৃত চেয়াম্যান রুপমের বিরুদ্ধে ফের অনিয়মের অভিযোগ

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এসএম রুপমকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ইতোমধ্যেই সাময়িক ভাবে বরখাস্ত করেছে প্রশাসন। এস এম রুপম বরখাস্ত হওয়ার পর ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের বর্তমান দায়িত্ব প্রাপ্ত প্যানেল চেয়ারম্যান শহিদুল ইসলাম নান্নু ফের বরখাস্ত হওয়ার ওই চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দেখিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিবগঞ্জ, বগুড়া বরাবরে একটি লিখিত অভিযোগ দয়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের বরখাস্থ হওয়া চেয়ারম্যান এসএম রুপম দায়িত্বে থাকা কালে ভিজিডি ১৯৫টি কার্ডের জানুয়ারী/১৯, জুন/১৯ ও মার্চ/২০ মাসের ভিজিডি খাদ্যশস্য দুস্থদের মাঝে বিতরণ না করে নিজে আত্মসাৎ করে এবং ১৯৫ জন ভিজিডি কার্ডধারীদের প্রতি জনের কাছ থেকে ২৫০ টাকা করে জামানত হিসাবে গ্রহন করে ওই টাকা পরিষদের কোষাগারে জমা নাদিয়ে বরখাস্থ হওয়া চেয়ারম্যান এসএম রুপম নিজে আত্মসাৎ করেছে মর্মে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের সদস্য আইনুল হক বলেন, আমি ইউনিয়ন পরিষদের সদস্য হলেও সাবেক বরখাস্থ হওয়া চেয়ারম্যান রুপম পরিষদের কোন কাজে আমাদের সিদ্ধান্ত না নিয়ে তার একার সিদ্ধান্তেই পরিষদের সকল কার্যক্রম চলতো। পূর্বে থেকেই তার বিরুদ্ধে নানান অভিযোগের পাশাপাশি বর্তমানে আমরা দেখতে পাচ্ছি সে গ্রাম পুলিশে চাকুরী দেওয়ার কথা বলে, রাস্তায় মাটি কাঁটার চাকুরী দেওয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ খেকে প্রায় ১৫ লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করেছে।এ বিষয়ে বর্তমান ভারপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান-১ শহিদুল ইসলাম নান্নু বলেন, প্রতিদিনই এসএম রুপমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাচ্ছি। বিষয়গুলো আমি কর্তৃপক্ষকে মৌখিক ও লিখিত ভাবে জানানোর চেষ্টা করছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com