বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে ৫জন আহত বাড়ী-ঘর ভাংচুর থানায় মামলা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে এক কৃষককে মারপিট ও বাড়ী-ঘর ভাংচুরের ঘটনায় রবিবার শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা সূত্রে জানা যায়, উপজেলার আটমূল ইউনিয়নের চন্দনপুর গ্রামের মোঃ জামাল উদ্দিন এর পুত্র কৃষক সেলিম হোসেন এর সহিত একই গ্রামের মৃত: বিরাজ উদ্দিন এর ছেলে মোঃ আফজাল হোসেন প্রাং (৫৫) গংদের সহিত জমি জমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে।

এর এক পর্যায়ে গত ০৮ আগষ্ট সকাল ৮ টায় সময় কৃষক সেলিম তার গ্রামের পার্শ্বে জমিতে সার প্রয়োগ করে বাড়িতে ফিরার সময় আফজাল হোসেন এর বাড়ির সামনে পৌছামাত্র পূর্ব পরিকল্পিত ভাবে আফজাল সহ ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কৃষক সেলিমের পথ রোধ করে বেধরক মারপিট করতে থাকে। উক্ত ঘটনায় প্রতি পক্ষের লোকজন প্রতিবাদ করিলে দুই পক্ষে মধ্যে ব্যপক সংঘর্ষ সংঘটিত হয়।

এসময় সেলিম চিৎকার করতে থাকিলে তার পিতা জামাল উদ্দিন, তার চাচা হযরত আলী, মা সালেহা বিবি, ফজলু মিয়া এবং মাজেদ আলী আগিয়া আসিলে তাদেরকে মারপিট করে গুরতর আহত করে। আহতদের শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। এদের মধ্যে ফজলু মিয়া ও মাজেদ আলীর অবস্থা অবনতি ঘটলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। তাদের মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত হওয়ায় বর্তমানে তারা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় সেলিম বাদী হয়ে ১৪ জন আসামী করে শিবগঞ্জ থানায় একজি মামলা দায়ের করেন।

সেলিম জানান, আফজাল ও তার বাহিনী এলাকার কুখ্যাত সন্ত্রাসী প্রকৃতির লোক। তারা অন্যের জমি দখলসহ বিভিন্ন অপকর্মের সহিত জড়িত। তাদের হামলায় আহত ব্যক্তিদের বাড়ী-ঘর ভাংচুর করা হয়। তারা খারাপ প্রকৃতির লোক হওয়ায় ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। এ ঘটনায় শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেন, দু’পক্ষের সংঘর্ষ ও বাড়ী-ঘর ভাংচুরের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। বর্তমানে এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। এঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রেক্ষিতে শামছুল ইসলাম গান্ডারী নামে একজনকে আটক করা হয়েছে। বাকি আসামীদেরকে আটক করার জন্য পুলিশ তৎপর রয়েছে।

শিবগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ও স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর ব্যবস্থাপনায় ০৯-১৯ আগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২০ পালন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাক্তার তারক নাথ কুন্ডু এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জুনিয়র কনসালটেন্ট (গাইনী) রাবেয়া খাতুন, মেডিকেল অফিসার ডাক্তার তরিকুল ইসলাম, ডাক্তার এম.এ এইচ শামীম। এসময় উপস্থিত ছিলেন ডাক্তার জান্নাতুল ফেরদৌস সহ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

শিবগঞ্জে তুচ্ছ ঘটনায় ভাইয়ের হাতে ভাই ও ভাবী আহত

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ তুচ্ছ ঘটনায় ভাইয়ের হাতে ভাই ও ভাবী আহত হওয়ার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।অভিযোগ সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের চল্লিশছত্র গ্রামের আব্দুল মজিদ এর ছেলে রাসেল তার পিতার বসত বাড়ির একটি কক্ষে দীর্ঘদিন পূর্বে খড়ি রেখে দেয়। কিন্তু সাদ্দাম কক্ষটি তার পৈত্রিক সূত্রে নিজের বলে দাবী করে।

একপর্যায়ে তার ভাই সাদ্দাম হোসেন (৪০) ও আপেল (২৭) তাদের স্ত্রীরা রাসেল এর খড়ি সরাইতে থাকে। এমন সময় রাসেল সাদ্দাম গংদের কে বাঁধা নিষেধ করলে সাদ্দামগং ক্ষিপ্ত হয়ে রাসেল ও তার স্ত্রী আকলিমা বেগম কে বেধরক ভাবে মারপিট করে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়।

এ ব্যাপারে রাসেল বলে, আমার ভাইয়েরা আমাকে ও আমার স্ত্রীকে মারপিট করে আমাদের দু’জনের মাথায় গুরুতর আঘাত করেছে। ঘরটি আমার বাবার আমিই ঘরটির প্রকৃত মালিক। কিন্তু আমার ভাইয়েরা আমাকে অন্যয় ভাবে মারপিট করেছে। এ ঘটনায় রাসেল বাদী শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com