শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

৮২ বছর বয়সেও বিধবা শুকমনের ভাগ্যে জোটেনি কোন কার্ড

বুলবুল আহমেদ, নওগাঁ প্রতিনিধি: বয়স ৮২ বছর পার হলেও নওগাঁ জেলার মান্দা উপজেলার মান্দা সদর ইউপির বাদলঘাটা গ্রামের হতদরিদ্র বিধবা শুকমনের ভাগ্যে আজ ও পর্যন্ত জোটেনি কোন বয়স্ক ও বিধবা ভাতার কার্ড। এমনকি কেউ তাকে দেয়নি একটি ভিজিডি কার্ডও। তিনি অতি কষ্টে একা মানবেতর জীবন যাপন করছেন।

জানা যায়, উপজেলার মান্দা সদর ইউনিয়নের বাদলঘাটা গ্রামের মৃত আলাউদ্দিন শাহ্ এর স্ত্রী শুকমন সহায় সম্পত্তিহীন একজন বিধবা। বর্তমানে বয়সের ভারে ন্যুয়ে পড়েছেন বিধবা শুকমন। বাঁশের লাঠিতে ভর দিয়ে চলাফেরা করেন তিনি।

তার ৪ ছেলে থাকলেও তারা পৃথকভাবে জীবিকা নির্বাহ করে থাকেন। দীর্ঘ ৭ বছর পূর্বে স্বামী মারা যাওয়ার পর থেকে স্থানীয় জনপ্রতিনিধির কাছে বহুবার কাকুতি মিনতি করেও এখন পর্যন্ত একটি বয়স্ক ভাতার কার্ড পাননি শুকমন। চার ছেলের পৃথক সংসারে অভাব অনটন হওয়ায় তিনি অর্ধহারে অনাহারে জীবন যাপন করছেন।

বিধবা শুকমনের নাতি সুমন জানান, বর্তমানে আমার দাদীর বয়স ১ শত বছরের উর্ধে হলেও ভোটার আইডি কার্ডের ভুলে ৮২ বছর হয়েছে। আমার দাদীর জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বয়স্ক বা বিধবা ভাতা কার্ডের জন্য বহুবার ধর্না দিয়েও কোন কার্ড জোটেনি তার কপালে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335