রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৩ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে কৃষকলীগের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী কৃষকরত্ন শেখ হাসিনার নির্দেশে ও কেন্দ্রীয় কৃষকলীগ সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির আহ্বানে মুজিববর্ষ ও শোকাবহ আগস্ট মাস উপলক্ষে বগুড়ার শিবগঞ্জে কৃষকলীগের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

গতকাল শিবগঞ্জ পৌর এলাকার অর্জুনপুর গ্রামে শিবগঞ্জ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সদস্য কৃষিবীদ আজমল হোসেন। শিবগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি লুৎফর রহমানের সভাপতি ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক বিপুলের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা কৃষকলীগের সভাপতি মোঃ আলমগীর বাদশা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু। আরো উপস্থিত ছিলেন কৃষকলীগ নেতা বকুল মন্ডল, মাস্টার শাহীনুর আলম, ওবায়দুল ইসলাম, বাচ্চু প্রাং, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান প্রমুখ।

শিবগঞ্জে ডিম ব্যবসায়ীর বাড়িতে অগ্নি কান্ডে ছাগল সহ ৩লক্ষাধিক টাকার ক্ষতি সাধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে ডিম ব্যবসায়ীর বাড়িতে অগ্নি কান্ডে ছাগল সহ ৩লক্ষাধিক টাকার ক্ষতি সাধন, ফায়ার সার্ভিস ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ।জান যায়, উপজেলার শিবগঞ্জ ইউনিয়নের পূর্ব জাহাঙ্গীরাবাদ পানাতে পাড়া গ্রামের হত দরিদ্র ডিম ব্যবসায়ী খোদা বক্স ফকির এর বাড়িতে গত মঙ্গল বার রাত ৯টার দিকে আগুন লাগে।

এসময় তার বাড়িতে থাকা গৃহ পালিত একটি ছাগল, ৮টি মুরগি, চাল, ডাল কাপড়-চোপড় এমনকি ঈদের সময় গরু বিক্রয়ের নগদ ৫০ হাজার টাকা সহ ঘরের টিনের ছাউনী, আসাবপত্র পুড়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। এব্যাপারে ডিম ব্যবসায়ী খোদা বক্স বলেন, আমি বাজারে ডিম বিক্রয় করে সংসার পরিচালনা করে আসছি। গত ঈদে আমার একটি গরু ৫০ হাজার টাকা বিক্রি করে টাকাগুলি ঘরের ভিতরে রেখে ছিলাম। হঠাৎ বাড়িতে আগুন লেগে আমার টাকা সহ আসাবপত্র পুড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।

এ ব্যাপারে শিবগঞ্জ ফায়ার সার্ভিস লিডার আব্দুল হামিদ এর সাথে কথা বলা হলে তিনি বলেন, আগুনে সংবাদ শুনে দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় ২ ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে বৈদ্যুতিক শর্ট সার্কেট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে তিনি জানান। এ ব্যাপারে শিবগঞ্জ ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবু বলেন, আগুন লাগার বিষয়টি জানার পর আমি ক্ষতি গ্রস্থ পরিবারের পাশে গিয়ে কিছু অর্থ, ঢেউ টিন ও খাদ্য সহযোগিতা করেছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com