বুধবার, ২৯ Jun ২০২২, ০৯:১৮ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বানারীপাড়ায় দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন ভাতা প্রদান

মো. সুজন মোল্লা,বানারীপাড়া: বরিশালের বানারীপাড়ায় দরিদ্র মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচি ও কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল প্রদান কর্মসূচি’র ২০১৯-২০২০ অর্থ বছরের ভাতার কার্ড উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল ৯টায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে এ কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বরিশাল-২ আসনের
সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম। এসময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের সমাজে মাথা উঁচু করে বাঁচার পদপ্রদর্শেকর ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে কার্ড বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রাণী সেন,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা,ওসি শিশির কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন প্রমুখ।

বানারীপাড়ায় মাছের পোনা অবমুক্ত

মো. সুজন মোল্লা,বানারীপাড়া: জাতীয় মৎস সপ্তাহ-২০২০ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বরিশালের বানারীপাড়ায় ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ স্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। প্রধান অতিথি হিসেবে পোনা অবমুক্ত করেণ বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম।
তিনি  বলেন,যার যতটুকু জলাশয় রয়েছে সেখানে মাছের চায় করতে হবে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা,উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জামাল হোসাইন,ওসি শিশির কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু প্রমুখ।

বানারীপাড়ায় ব্রিজ’র ওপরে বাঁশের সাঁকো দিয়ে চলাচল!

মো. সুজন মোল্লা,বানারীপাড়া: আধুনিক সভ্যতার এ যুগে ব্রিজের ওপরে বাঁশের সাঁকো দিয়ে মানুষের চলাচল কেমন যেন আদিম যুগের মতো মনে হয়। না এখন বাংলাদেশ ডিজিটালাইজড। সাধারণ মানুষের দোড় গোড়ায় পৌছে যাচ্ছে সকল প্রকার সুযোগ সুবিধা। গ্রামকে শহরের ন্যায় গড়ে তুলতে কাজ করছে সরকার। যার বাস্তবায়ন বরিশালের বানারীপাড়া উপজেলাতেও হয়েছে। তবে এখানে এখনও অনেক রাস্তা,পুল,কালভার্ট নতুন করে সংস্কার করতে হবে। যার কার্যক্রমও হাতে নেয়া হয়েছে। উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের ইন্দেরহাওলা গ্রামে একটি ব্রিজ সংস্কারের অভাবে চরম দূর্ভোগে পড়েছে সেখানকার শত শত বাসিন্দারা। গত কয়েক বছর পর্যন্ত বেহাল হয়ে পড়া ওই ব্রিজের ওপরে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করছেন স্থানীয়রা।

বিশেষ করে এ ব্রিজ দিয়ে চলাচল করতে প্রসূতি মা,বৃদ্ধজন,নারী ও শিশুদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ২০০১ সালের শেষের দিকে জনগুরুত্বপূর্ণ এ ব্রিজটি নির্মাণ করা হয় বলে জানান এলাকাবাসী। নির্মাণ করার মাত্র কয়েক বছর পরেই ব্রিজটি খালের মধ্যে দেবে যায়। ওই  সময় নিন্মমানের সামগ্রী দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রিজটির কাজ করে বলেও জানান স্থানীয়রা। প্রায় ১ যুগ ধরে স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ’র কাছে বহু আবেদন নিবেদন করার পরেও  ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ কিংবা সংস্কারে কোন উদ্যোগ না নেওয়ায় নিরুপায় হয়ে তারা ব্রিজের ওপরে বাঁশের সাঁকো তৈরী করে চলাচল করলেও যান চলাচল বন্ধ রয়েছে। এদিকে যেকোন সময়  ব্রিজটি সম্পূর্ণ ভেঙ্গে খালে পড়ে দূর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে।
এ ব্যপারে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ.মন্নান মৃধা জানান নিন্মমানের নির্মাণের ফলে জনগুরুত্বপূর্ণ ব্রিজটি দেবে গিয়ে চলাচল অনুপযোগী হয়ে জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে। এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক জানান ব্রিজটি ভেঙ্গে সেখানে গার্ডার ব্রিজ নির্মাণের প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com