শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

শিবগঞ্জে মুদি দোকানই এখন ফিলিং স্টেশন: আতঙ্কে সচেতন মহল

সাজু মিয়া: বগুড়া শিবগঞ্জের পিরব বাজারে মুদি দোকানের ভিতরে অনুমোদন না নিয়ে ডিসপেন্সার বসিয়ে ফিলিং স্টেশন বানিয়ে অবৈধ ভাবে দেধারছে জ্বালানী তেল বিক্রি করছে এক ব্যবসায়ী। যার ফলে যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা। বুধবার ১৫ (জুলাই) দুপুরে পিরব বাজারের ওই দোকানে গিয়ে দেখা গেছে এমন দৃশ্য।

সরেজমিন গিয়ে দেখাগেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার পিরব বাজার এলাকার প্রভাবশালী ব্যবসায়ী রাংগা তালুকদার অয়েল কোম্পানী ও বিস্ফোরক পরিদপ্তরের কোনরুপ অনুমোদন ছাড়াাই তার মুদি দোকানে ডিসপেন্সার বসিয়ে জ্বালানী তেল বিক্রি করছেন। যার ফলে যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা। স্থাপনাটি বাজারে ও জনবহুল এলাকায় হওয়া এর ঝুকি অনেক বেশি। ঝুঁকি পূর্ণ হওয়ায় এটি বন্ধের দাবি জানিয়েছে সচেতন মহল। উল্লেখ্য, কিছুদিন আগে শিবগঞ্জ উপজেলার কিচক বাজারে এ ধরনের তেলের দোকান থেকে বিস্ফোরণ হয়ে পুরো মার্কেট আগুনে পুড়ে ছাঁই হয়েছিলো।

এব্যাপারে খোঁজ নিতে কথা হয় যমুনা ওয়েল কোম্পানির এজিএম জসিম উদ্দিনের সাথে। তিনি জানান, তেলের পাম্প ছাড়া দোকানের মধ্য এভাবে ডিসপেন্সার বসানোর কোন নিয়ম নেই। তিনি আরও বলেন, রাঙ্গা তালুকদার নামে এই অঞ্চলে আমাদের কোন ডিস্ট্রিবিউটর নেই। শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির জানান, দোকানের মধ্য এ ধরনের ডিসপেন্সার বসানো ঝুঁকি পূর্ণ। এ বিষয়ে অভিযোগ পেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335