মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধুনটে বিদ্যালয়ের দুই শতাধিক চারাগাছ ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা

ধুনট (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার ধুনটে বিদ্যালয়ের মাঠে লাগানো দুই শতাধিক ইউক্যালিপটাসের চারা গাছ ভেঙ্গে ক্ষতি করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার গভীর রাতে উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিলকাজুলি পেঁচিবাড়ি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ১৫ জুলাই ২১০টি ইউক্যালিপটাস ও ১৫টি মেহগুনি গাছের চারা রোপন করা হয় মাঠে। ভবিষ্যতে এই গাছগুলো বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যবহার করা হবে। এ অবস্থায় শুক্রবার মধ্যরাতে মাঠে রোপনকৃত প্রায় দুই শতাধিক গাছের চারা ভেঙ্গে ক্ষতি করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক গতকাল শনিবার সকালে ধুনট থানায় অভিযোগ করেছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহা আলম জানান, এক সময় স্থানীয়রা বিদ্যালয়ের মাঠে ধান পাট খড় শুকানোসহ গৃহস্থালীর বিভিন্ন কাজ করতো। এছাড়া সপ্তাহে দুই দিন মাঠে হাট-বাজার বসতো। বাধা নিষেধ করেও কোন কাজ হয়নি। এ কারনে বিদ্যালয় মাঠে সীমানা প্রাচীর নির্মান করা হয়। এতে স্থানীয়রা গৃহস্থালীর কাজে মাঠ ব্যবহার করতে না পারায় ক্ষুদ্ধ হয়ে গাছ ভেঙ্গে ক্ষতি করতে পারে।
ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পঞ্চনন্দ সরকার জানান, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতার প্রমান পাওয়া গেছে। ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com