শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৪৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বিট পুলিশিং অফিসার বিট থেকে মাদকদুর করতে না পারলে বদলী -পুলিশ সুপার, নওগাঁ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে ১নং বিট পুলিশিং এর কার্যালয় উদ্বোধন করা হয়েছে। ১৩ জুলাই দুপুর ১২ টায় ধামইরহাট পৌরসভায় বিট পুলিশিং এর পৌর কার্যালয় উদ্বোধন কালে নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী মো. আবদুল মান্নান বিপিএম বলেন, ‘ বিট পুলিশিং অফিসার সংশ্লিষ্ট বিট থেকে মাদক দুর করতে না পারলে তাকে বদলী করে অন্যত্র দেয়া হবে, তিনি আরও বলেন, প্রতিটি ইউনিয়নে ১টি করে বিট পুলিশিং কার্যালয়ে ১টি অফিসার ও সহকারী ১ জন দায়িত্ব পালন করবেন, প্রতিটি বাড়ীতে বিট অফিসারের ভিজিটিং কার্ড পৌছে দেয়া হবে।

ধামইরহাট থানার ওসি আবদুল মমিনের সভাপতিত্বে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন পত্নীতলা সার্কেলের দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী, ইউএনও গনপতি রায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি দেলদার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, ওসি (তদন্ত) মাহবুব আলম, ধামইরহাট থানার সেকেন্ড অফিসার ও পৌর বিট পুলিশিং কার্যালয়ের বিট অফিসার এস.আই মহসীন আলী, ধামইরহাট প্রেস ক্লাব সভাপতি আব্দুল আজিজ, সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বাবু, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন, কাউন্সিলর মুক্তাদিরুল হক প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

ধামইরহাটে করোনাকালেও জনগণের পাশে ব্র্যাক, দিচ্ছে খাবার-নগদ অর্থ, বিতরণ করছে স্বল্পসুদে ঋণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি- ধামইরহাটে প্রাণঘাতি কোভিড-১৯ সংক্রমনের ফলে অনেকেই কর্মহীন ও সংকটময় মূহূর্ত পার করছেন। এই সংকটকালে সারাবিশ্বে বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক করোনা মোকাবিলায় নানা কর্মসূচি পালন করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ধামইরহাটে ব্র্যাকের কর্মকর্তা-কর্মচারীগণ এই মহামারীতে জনগনের সচেতনতা সৃষ্টি, হাত ধোয়ার ব্যবস্থা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রচার অভিযান, ঔষধ ফার্মেসীর মালিক ও কর্মচারীদের সচেতনতা সৃষ্টি, কর্মহীন অসহায় প্রতিবন্ধী ও গর্ভবর্তী মায়েদের খাবার ও নগদ অর্থ সহায়তা প্রদান, অসহায় ব্র্যাক স্কুলের ছাত্র-ছাত্রীর অভিভাবকদের নগদ ও বিকাশে অর্থ প্রদান করছে। সেই সাথে ক্ষতিগ্রস্থদের প্রনোদনার পাশাপাশি গ্রাহকদের সঞ্চয় ফেরত ও স্বল্পসূদে ঋণ প্রদানও করে যাচ্ছে।

১৩ জুলাই এক প্রেস বিজ্ঞপ্তিতে ব্র্যাকের ধামইরহাট এলাকা ব্যবস্থাপক (দাবী) মো. আমজাদ হোসেন জানান, করোনা পরিস্থিতির শুরু থেকেই ব্র্যাকের পক্ষ থেকে সরকারের সহযোগিতা মূলক সব কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। ব্র্যাক ধামইরহাট এলাকায় (দাবী) কর্মসূচীর মাধ্যমে ১ হাজার ৩৫০ জনকে ২৯ লাখ ৭২ হাজার টাকা সঞ্চয় ফেরত দেওয়া হয়। আল্ট্রাপুওর গ্র্যাজুয়েশন কর্মসূচীর মাধ্যমে ১শত ৮৯ জনকে দেড় হাজার টাকা করে মোট ২ লাখ ৮৩ হাজার ৫০০ টাকা ও ব্র্যাক শিক্ষা কর্মসূচীর মাধ্যমে ৮৭ জনকে ১৫০০ টাকা করে ১ লাখ ৩০ হাজার ৫০০ টাকা অনুদান দেওয়া হয়। স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর মাধ্যমে ৫১ জনকে ১৫০০ টাকা করে ৭৫,৫০০/- নগদ টাকা, হ্যান সেনিটাইজার, মাক্স, হ্যান্ড গ্লোবস সহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ অসহায় গর্ভবর্তী ৫ জন মহিলাকে ১৫০০ টাকা করে ৭৫০০/- টাকা অনুদান দেওয়া হয়েছে। মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচীর মাধ্যমে নির্যাতিত নারীদের সহায়তা করা হয়েছে। সামনে ঈদ-উল আযহা এই সময় মানুষের দূরাবস্থার কথা বিবেচনা করে ঋণ বিতরণ ও সঞ্চয় ফেরত অব্যাহত রাখা হয়েছে।

অফিসে ঋণ নিতে আসা গ্রাহক মনজুয়ারা বেগমের সাথে কথা বলে জানা যায়, তার কৃষি আবাদ ও গরু পালনের জন্য টাকা দরকার হওয়ায় অন্যান্য প্রতিষ্ঠান যেখানে তার লোন দিতে অস্বীকৃতি জানায় সেখানে ব্র্যাক তার গাভী পালন ও কৃষি আবাদের জন্য ৫৫ হাজার টাকা ঋণ বিতরণ করে। শাখা ব্যবস্থাপক রতন কুমার সাহার জানান, উক্ত ঋণের টাকা পেয়ে মুনজুয়ারা বেগমকে হাস্যজ্জল দেখা যায় এবং তিনি খুব খুশি হয়েছে বলে জানা যায়। ধামইরহাট সদর, ফতেপুর, রাঙ্গামাটি ও আগ্রাদ্বিগুন শাখাসহ ৪টি শাখা অফিস নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে ব্র্যাক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com