শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে মান্দা সাব-রেজিস্ট্রিার অফিসের কার্যক্রম

বুলবুল আহমেদ,মান্দা: নওগাঁর মান্দা উপজেলার প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে সকল কার্যক্রম। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্বের পাশাপাশি প্রত্যেক দলিল লেখককে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অত্র অফিসে প্রবেশের জন্য রয়েছে কিছু নিয়ম। নিয়ম বহির্ভূতভাবে কেউ অফিসে প্রবেশ করলে তাদের জন্য রয়েছে প্রাতিষ্ঠানিক শাস্তির ব্যবস্থা।

মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার নিশ্চিত করতে, প্রবেশ গেটে সার্বক্ষণিক রাখা হয়েছে ২ জন নিরাপত্তা প্রহরী।

এছাড়াও অফিসের ভিতরে ক্রেতা এবং বিক্রেতা দুইজনের অধিক প্রবেশ করতে পারবে না। যদি কেউ নিয়ম বহির্ভূতভাবে অফিসে প্রবেশের চেষ্টা করেন তবে তার জন্য সঠিক জবাবদিহিতা করতে হবে। আর যদি কোন দলিল লেখক নিয়ম বহির্ভূতভাবে কাজ করার চেষ্টা করেন তাহলে তাদের বিরুদ্ধেও তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হয়।

এছাড়াও মাস্ক ছাড়া কোন দলিল লেখক প্রবেশ করলে তার জমি রেজিস্ট্রির সকল কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়। অফিস চলাকালীন সময় থেকে শেষ পর্যন্ত মাস্ক ব্যাবহার বাধ্যতামূলক। মাস্ক কেউ খোলার চেষ্টা করলে তৎক্ষনিক মাইকের মাধ্যমে সতর্ক করা হয়।

এ ব্যাপারে দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ আলী, সাংগঠনিক এবং যুগ্ম সম্পাদক বাবুল আখতার ও সদস্য সচিব আল-আমিন এর সাথে কথা বললে তারা জানান, আমাদের অফিসে সামাজিক দূরত্ব নিশ্চিত এর পাশাপাশি মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। পহেলা জুন থেকে অদ্যবধি আমাদের এ কার্যক্রম অব্যাহত আছে এবং মহামারী করোনা ভাইরাস যতদিন থাকবে আমাদের এ কার্যক্রম ততদিন অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com