রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ময়না সম্পাদক সাঈদ

বগুড়া সংবাদদাতা : উৎসবের মধ্যে দিয়ে শেষ হলো বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের দ্বি-বার্ষিক নির্বাচন। গতকাল শুক্রবার নির্বাচনে সভাপতি পদে তৌফিক হাসান ময়না এবং সাধারণ সম্পাদক পদে আবু সাঈদ সিদ্দিকী নির্বাচিত হন। এছাড়া সহ সভাপতি পদে আব্দুল¬াহেল কাফি তারা, আতিকুর রহমান মিঠু এবং বাকি দুটি পদে সমান সংখ্যাক ৪ প্রার্থী ভোট পেলে লটারীর মাধ্যমে মতিয়ার রহমান, আসাদ হোসেন নির্বাচিত হন। সহ সাধারণ সম্পাদক পদে আলমগীর কবির ও গৌতম কুমার দাস, অর্থ সম্পাদক জাহেদুর রহমান মুক্তা, নির্বাহী সদস্য ৫টি পদে শাহানাজ পারভিন, আসাদুর রহমান খোকন, প্রণব কান্ত স্যানাল, হাকীম মজিদ মিয়া ও আব্দুল আউয়াল নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ৩টি পদে কোন প্রতিদ্বন্দি না থাকায় সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান জুয়েল, দপ্তর সম্পাদক শুভ ইসলাম এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এইচ আলিমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করা হয়। কার্যনির্বাহি ১৭টি পদের মধ্যে ৩টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ১৪টি পদের বিপরীতে ২৬ জন লড়াই করেন। উডবার্ন পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষনা করা হয়।

১৬০ জন ভোটারের মধ্যে ১৫৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা ফলাফল প্রকাশ করার পর বিজয়ী সদস্যরা ভাষা আন্দোলন ও মাহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি কেন্দ্রী শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন এবং মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বে আরো ছড়িয়ে দিয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন চেয়ারম্যান মাহমুদুস সোবহান মিন্নু, সদস্য সাদেকুর রহমান সুজন ও কবির রহমান। নির্বাচনে নির্ধারিত পর্যবেক্ষকগণ ভোটগ্রহণকালে কক্ষ পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335