শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বানারীপাড়ায় ক্ষত-বিক্ষত রাস্তাটি’ই আজ হতাশ

জিটিবি নিউজঃ উন্নয়নের মহা সড়কে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর বাংলাদেশ। যেখানে গ্রামকে শহুরের ন্যায় সাজানো হয়েছে। অজপাড়া গায়ের পথে পথে স্থাপন করা হয়েছে সোলার সিষ্টেম স্ট্রিট ল্যাম্প পোষ্ট (সড়ক বাতি)। ফলে আলোকিত আজ গ্রামবাংলা। সাধারণ মানুষ গ্রামে বসেই পাচ্ছেন সকল প্রকার সুযোগ সুবিধা। ইন্টারনেট সংযোগ সহ ডিজিটালের আওতায় এসে প্রত্যন্তণাঞ্চলের কৃষকসহ সকল শ্রেণী-পেশার সাধারণ মানুষের অবয়বে ফুটেছে হাসি। বরিশালের বানারীপাড়া উপজেলাও এর ব্যতিক্রম নয়।

এখানেও ইতোমধ্যেই অধিকাংশ গ্রামকেই শহুরের ন্যায় করে গড়ে তোলা হয়েছে। তবে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের বেশিরভাগ রাস্তার অবস্থা এমন বেহাল যার জন্য আওয়ামী লীগ সরকারের অভূতপূর্ণ উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করছে বলে সচেতন মহল মনে করছেন। চিত্রের চরম বেহাল অবস্থার ছবিটি ধারালিয়া গ্রামের। রাস্তাটির পিচ উঠে গেছে অনেক আগেই। ইটের খোয়া মাটির সাথে মিশে একাকার হয়ে এখন কাঁদার রাস্তায় পরিণত হয়েছে। ফলে সাধারণ মানুষ ও হালকা যানবাহন চলাচলে পড়তে হচ্ছে ভোগান্তিতে।

এছাড়াও এই ইউনিয়নের পশ্চিম মহিষাপোতা থেকে খেজুরবাড়ি,পূর্ব মহিষাপোতা থেকে আহম্মদাবাদ বেতাল,ধারালিয়া,বাসার ও গোয়াইলবাড়ির রাস্তার অবস্থা অন্তত্য নাজুক। মহিষাপোতা গ্রামের ফকিরবাড়ি জামে মসজিদের দক্ষিণপাশের রাস্তা যেটি পৌর আবাসনের রাস্তার সাথে সংযুক্ত হয়েছে ওই রাস্তাটির মাঝে মাঝে গর্তের সৃষ্টি হয়েছে এবং বেশির ভাগ অংশেরই পিচ উঠে গেছে।

মহিষাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখ হতে প্রায় কোয়াটার কিলোমিটার রাস্তার এমন অবস্থা যেখানে গেলেই শিউরে উঠতে হয়। এছাড়াও এই ইউনিয়নের আরও বেশ কয়েকটি গ্রামের রাস্তা বেহাল অবস্থায় পড়ে আছে বলে জানা গেছে। সংশ্লিষ্ট গ্রামের সাধারণ মানুষ এই অবস্থা থেকে উত্তরণের জন্য দাবী জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com