শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৫৫ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

কোভিডে বগুড়া জাপার সাবেক সাংসদের মৃত্যু

জিটিবি নিউজঃ বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সাবেক সাংসদ, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আইনজীবী ও মুক্তিযোদ্ধা শাহজাহান আলী তালুকদার (৬৪) কোভিড-১৯–এ (করোনাভাইরাস) সংক্রমিত হয়ে মারা গেছেন। গতকাল শনিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

শাহজাহান আলী তালুকদার বগুড়া শহরের কলোনি এলাকায় বসবাস করতেন। তাঁর গ্রামের বাড়ি বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের খাদুলী গ্রামে। সাবেক সাংসদ শাহজাহান আলী তালুকদারের কোভিডে সংক্রমিত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর শ্যালক শাহিন মণ্ডল।

শাহিন মণ্ডল প্রথম আলোকে জানান, ২০ জুন শাহজাহান আলী তালুকদার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নমুনা দেন। এক দিন পর ২১ জুন তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। ২২ জুন তাঁকে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। সেখানে সিএমএইচে তিনি চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে মারা যান।

শাহজাহান আলী তালুকদার ১৯৮৮ থেকে ১৯৯০–এর এরশাদ সরকারের পতনের আগ পর্যন্ত বগুড়া-৫ আসনের সাংসদ ছিলেন। এ ছাড়া তিনি বগুড়া জেলা জাতীয় পার্টি এবং জাতীয় আইনজীবী ফেডারেশনের সাবেক সভাপতি ছিলেন।

শাহিন মণ্ডল আরও বলেন, তাঁর লাশ বগুড়ায় আনা হচ্ছে। কোথায় দাফন করা হবে, তা এখনো ঠিক হয়নি।

কোভিডে ব্যবসায়ীর মৃত্যুঃ
এদিকে বগুড়ায় কোভিডে সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন ধান-চাল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে (রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল) আজ রোববার সকাল সোয়া ১০টার দিকে ওই ব্যবসায়ীর মৃত্যু হয়।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড পজিটিভ শনাক্ত হয়ে মারা যাওয়া ব্যবসায়ীর নাম রবিউল ইসলাম (৫৪)। তিনি দুপচাঁচিয়া উপজেলায় ধান-চাল ও চাতালের ব্যবসা করতেন। বাড়ি শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের চন্দ্রপুকুর গ্রামে।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা আবদুর রহিম কোভিডে একজন রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে জানান, রবিউল ইসলাম নামের ওই রোগী কোভিডের উপসর্গে ভুগছিলেন। ১৭ জুন তিনি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা দেন। ১৮ জুন তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। ২১ জুন রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়। আজ বেলা ১০টা ১০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে তাঁকে দাফনের ব্যবস্থা করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com