শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

উত্তরাঞ্চলে বন্যা বিস্তৃতির শঙ্কা

জিটিবি নিউজঃ করোনার মধ্যে চলতি মাসের শেষ দিনগুলোতে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলের কয়েকটি জেলায় বন্যা বিস্তৃতির সম্ভাবনা রয়েছে। এছাড়া
আগামী ২৪ ঘণ্টায় উত্তরাঞ্চলে দেখা দেয়া বন্যার অবনতি হতে পারে । শুক্রবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র এ তথ্য জানিয়েছে। তিস্তা নদীর পানি ডালিয়া পয়েন্টে বিপৎসীমার ১৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় নীলফামারী জেলার বিভিন্ন স্থানে বন্যা দেয়া দিয়েছে।

বন্যার পূর্বাভাসে জানিয়েছে, আগামী ১০ দিন ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বাড়তে পারে। ২৭শে জুন নাগাদ ব্রহ্মপুত্র নদীর পানি কুড়িগ্রামের উলিপুর ও চিলমারীতে এবং ২৮-২৯ জুন নাগাদ যমুনা নদীর পানি গাইবান্ধার ফুলছড়ি, জামালপুরের বাহাদুরাবাদ, সিরাজগঞ্জের কাজীপুর, সিরাজগঞ্জ, বগুড়া জেলার সারিয়াকান্দিতে, টাঙ্গাইলের এলাসিনে বিপৎসীমা অতিক্রম করার প্রায় শতভাগ সম্ভাবনা রয়েছে। এতে এসব জেলায় ৫ থেকে ৭ দিন পর্যন্ত বন্যা হতে পারে। এছাড়া পদ্মা নদী মুন্সিগঞ্জ জেলার ভাগ্যকুল পয়েন্ট এবং রাজবাড়ী জেলার গোয়ালন্দ পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করতে পারে। এসব জেলায় স্বল্প ও মধ্যমেয়াদি বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335