মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বৃষ্টিতেই সড়ক বেহাল কাজের মান নিয়ে প্রশ্ন

জিটিবি নিউজঃ বরিশাল হয়ে বানারীপাড়া-স্বরূপকাঠি আঞ্চলিক সড়ক বৃষ্টিতেই কুপোকাত! ফলে জীবনের ঝুঁকি নিয়ে সেখান থেকে দিন-রাত চলছে যাত্রী ও শত শত মালবাহী যানবাহন। সরেজমিনে দেখাগেছে বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের পাশের খালের পাড়ে পাইলিং না করায় গত কয়েক দিনের টানা বর্ষণে মাটি সরে  গিয়ে সড়কের এক তৃতীয়াংশ দেবে গিয়ে যান চলাচল মারাত্বক হুমকির মধ্যে পড়েছে।

এমন ঘটনায় স্থানীয়রা ওই সড়কের ঠিকাদারের কাজের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। গত দু’বছর পূর্বে ওই সড়কে কার্পেটিংয়ের সংস্কার কাজ করা হয় বলে বরিশাল সড়ক বিভাগ সূত্রে জানা যায়। তবে নতুন করে সংস্কার করার সময় খালের পাড়ে কেন পাইলিং করা হয়নি এ নিয়ে সংশ্লিষ্টদের কাজের তদারকির ব্যপারে  প্রশ্ন তুলেছেন অনেকেই। সড়কের দেবে যাবার স্থানে যেকোন সময় দূর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য ও বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক বলেন জনগুরুত্বপূর্ণ ওই সড়কে যান চলাচল নির্বিঘ রাখতে ও দূর্ঘটনা এড়াতে ক্ষতিগ্রস্থ অংশ দ্রুত সংস্কারের জন্য রোববার বিকালে সওজ’র নির্বাহী প্রকৌশলীকে তিনি বলেছেন। বরিশাল সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান বলেন, দ্রুত সড়কের ক্ষতিগ্রস্থ স্থান সংস্কার করে  দেওয়া হবে। প্রয়োজনে তিনি ঘটনাস্থল পরিদর্শন করবেন বলেও জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com