বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:০৫ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বানারীপাড়ায় কোভিড-১৯ যুদ্ধে অবতীর্ণ ডা.কবির হাসানের নিজেরই করোনা পজিটিভ

জিটিবি নিউজঃ কোভিড-১৯ যুদ্ধে অবতীর্ণ হওয়া বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম কবির হাসানের রিপোর্ট পজিটিভ। মায়েদের ডা. খ্যাত এই মানব সেবক করোনাকাল শুরু থেকে সন্মূখ সারির যোদ্ধা হিসেবে তার কর্মস্থলে বসতী গড়ে এক প্রকার বিরতিহীন ভাবেই সকল প্রকার রোগীদের সেবা দিয়েছেন।

গভীর রাতেও স্বাস্থ কমপ্লেক্সে গিয়ে এই কর্মকর্তাকে তার রুমে বসে থাকতে দেখা গেছে। গত ১৯ মার্চ দেশে লকডাউন শুরু হওয়ার পর থেকে তিনি স্ত্রী ও প্রিয় সন্তানদের স্নেহ ও ভালোবাসা থেকে বঞ্চিত করে ও নিজে বঞ্চিত হয়ে তাদের বরিশালের বাসায় ফেলে রেখে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করে করোনা আক্রান্ত সহ সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন।

তার নেতৃত্বে বানারীপাড়া উপজেলায় ১১৬ জন মানুষের নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতালের ল্যাব ও ঢাকায় রোগ তত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট আইইডিসিআরএ পাঠানো হয়। এর মধ্যে ১৮ জনের রিপোর্ট পজিটিভ আসে। তবে বরিশালে গিয়ে যারা নমুনা দিয়েছেন তাদের রিপোর্ট সহ এ উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা মোট ২৩ জন বলে জানা গেছে।

করোনা রোগী ছাড়াও তিনি গাইনী সহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের নিয়মিত চিকিৎসা সেবা দিয়েছেন এ সময়ে। এর মধ্যে অসংখ্য প্রসূুতির সিজারিয়ান অপারেশন করেছেন তিনি। তার হঠাৎ করে শরীরে জ্বর,সর্দি,কাশি ও শ্বাস কষ্ট সহ করোনা উপসর্গ দেখা দিলে নিজের নমুনা পাঠান বরিশাল শেবাচিম হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে। সেখান থেকে গত বৃহস্পতিবার তার রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতালের স্টাফ ও আগন্তুক সাধারণ রোগীদের নিরাপদে রাখতে তিনি বরিশালের বাসায় গিয়ে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

এর ফলে অন্যদের তিনি নিরাপদে রাখতে গিয়ে নিজ পরিবারের সদস্যদের ঝুঁকির মধ্যে ফেলেছেন। এদিকে মায়েদের চিকিৎসকের করোনা আক্রান্ত হওয়ার খবরে বানারীপাড়াবাসী সমব্যথী হওয়ার পাশাপাশি তার রোগ মুক্তি করেছেন ।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম কবির হাসান বলেন মানবতার সেবায় নিয়োজিত হবো এ ইচ্ছে নিয়ে চিকিৎসক হয়েছিলাম,দেশের মানুষের এই মহা ক্রান্তিকালে তাদের পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছেন । তিনি সুস্থ হয়ে যেন মানুষের সেবায় নিয়োজিত হতে পারেন সেজন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com