শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৫৬ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

করোনায় ইউসিবি পরিচালকসহ ২ জনের মৃতু্য

জিটিবি নিউজঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) পরিচালক ও ইউসিবির রিস্ক ম্যানেজমেন্ট কমিটির সদস্য ফরিদ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস-প্রেসিডেন্ট সৈয়দ আশিক মোহাম্মদ বলেন, ফরিদ উদ্দিন আহমেদকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হবে।

তিনি এক কন্যা, এক পুত্র এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ফরিদ উদ্দিন আহমেদ ১৯৪৮ সালের ফেব্রম্নয়ারিতে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

এদিকে আমাদের সাভার প্রতিনিধি জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাভারের? এনাম মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক। তার নাম ডা. রফিকুল হায়দার (৫২)। তিনি হাসপাতালটিতে ডায়বেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। চিকিৎসকরা জানান, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিনদিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। রিপোর্টে তিনি কোভিড-১৯

এ আক্রান্ত বলে শনাক্ত হবার পর

বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে মিরপুরের বাসা থেকে দ্রম্নত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। ডা. রফিকুল হায়দারের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পলস্নবীতে একাই থাকতেন ডা. রফিকুল হায়দার। একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তার সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে আমেরিকায় বসবাস করেন।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেন। দীর্ঘদিন ধরেই তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন। বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশন-এর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

জনপ্রিয় চিকিৎসক হিসেবে তার অকাল মৃতু্যতে সাভারে নেমে আসে শোকের ছায়া। ডা. রফিকুল হায়দারের মৃতু্যতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com