মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বগুড়া এখন করোনার বড় হটস্পট

অনলাইন ডেস্ক:

দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোর মধ্যে করোনার বড় হটস্পট এখন বগুড়া। দিন দিনই পরিস্থিতির মারাত্মক অবনতি হচ্ছে। উদ্বেগজনক হারে বাড়ছে করোনা পজিটিভ আর মৃত্যুর সংখ্যা। অথচ নমুনা পরীক্ষা এবং চিকিৎসা সংকট মারাত্মক আকার ধারণ করায় দিশেহারা হয়ে পড়েছে মানুষ।

এপ্রিলে সংক্রমণ শুরু হলেও, ঈদের পরেই বগুড়ায় করোনা মারাত্মক আকার ধারণ করেছে। নারী-শিশুসহ দেড় হাজারেরও বেশি মানুষ এখন আক্রান্ত। সরকারি হিসেবে করোনায় মারা গেছে ১৫ জন, আর উপসর্গ নিয়ে মারা গেছে ৩০ জনেরও বেশি। প্রতিদিন প্রায় পাঁচশো নমুনা সংগ্রহ হলেও পরীক্ষা হচ্ছে মাত্র ১৮৮টি। করোনা হাসপাতলে বেড সংকট,আইসিইউ, সেন্ট্রাল অক্সিজেন, ভেন্টিলেশন, ডিজিটাল এক্সরে মেশিন্ নেই। বিপুল সংখ্যক ডাক্তার,নার্স, স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় চিকিৎসা সংকট আরো ভয়াবহ।

এ নিয়ে উদ্বিগ্ন বিভিন্ন পেশার মানুষ। এই পরিস্থিতি থেকে উত্তরণের দাবি জানিয়েছে তারা।করোনার নমুনা পরীক্ষা বাড়ানোর দাবি জানান, চিকিৎসকদের এই নেতা। জেলা প্রশাসক সংক্রমন এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন। পুরো জেলাকে রেড জোন ঘোষণা করে বগুড়ায় জরুরিভাবে নমুনা পরীক্ষাসহ চিকিৎসা সুবিধা বাড়ানোর দাবি জানিয়েছে এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com