শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:০৬ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১১৫০২, মৃত্যু ৩২৫ জনের

জিটিবি নিউজঃ ভারতে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ দিনে দিনে বেড়েই চলেছে। সোমবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্য়ান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে এই রোগে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫০২ জন। এতে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৩২ হাজার ৪২৪ এ গিয়ে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩২৫ জনের মৃত্যু হয়েছে। এতে এখনও পর্যন্ত দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৫২০ জনে। খবর এনডিটিভির

ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে। সেখানে মোট আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৯৫৮ জন। এর পরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি ও গুজরাট।

এদিকে দেশের রাজধানী দিল্লিতে যেভাবে প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে তা নিয়ে উদ্বিগ্ন দেশটির কেন্দ্রীয় সরকারও। সোমবারই দিল্লির করোনা পরিস্থিতি মোকাবিলায় সর্বদলীয় বৈঠকে বসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের। পাশাপাশি দিল্লির সঙ্গে হরিয়ানা ও উত্তরপ্রদেশের সীমান্ত অঞ্চলের কিছু অংশের সংক্রমণ মোকাবিলা নিয়েও আলোচনা হওয়ার কথা।

তবে ভারতে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা রোগীদের সংখ্যা বাড়তে থাকায় একে আশার আলো হিসেবে দেখছেন অনেকেই। প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে ভারতে এখন পর্যন্ত সুস্থ জীবনে ফিরে গেছেন ৫১.০৭ শতাংশ রোগী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখন পর্যন্ত দেশটিতে মোট ১ লাখ ৬৯ হাজার ৭৯৮ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সেরে উঠেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com