সোমবার, ০১ Jun ২০২০, ১০:৫৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে গ্রাম পুলিশের মানবিক সহায়তা প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে কর্মহীনদের জন্য ৫০ হাজার টাকা অনুদান

শিবগঞ্জ(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ থানা গ্রাম পুলিশ উন্নয়ন কমিটির সভাপতি ও আটমূল ইউনিয়ন পরিষদের দফদার মাসুদুর রহমান জানান, দীর্ঘদিন ধরে নিয়মিত বেতন পাই না । চলতি বছরের ৩ মাসের বেতন বকেয়া রয়েছে। এরই মধ্যে মরণ ব্যাধি অদৃশ্য করোনা পরিস্থিতি মানুষকে কর্মহীন করে ফেলেছে । এলাকার করোনা রুগীদের খোঁজখবর নিতে হয় নিয়মিত। কে কোন জেলা থেকে নতুন ভাবে আগত হয়েছেন তথ্যগুলি জানাতে হয় উর্ধ্বতন কর্তপক্ষকে। করোনা ভাইরাসের যাবতীয় তথ্য আদান-প্রদান ও কর্মকান্ডে খুশি হয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির তাদের কাজের গতি ফিরিয়ে আনার জন্য এবং প্রাণ চাঞ্চল্য ফিরে পেতে বনভোজনের জন্য ৫০ হাজার টাকা সরকারিভাবে ব্যবস্থা করে দিয়েছিলেন ইউএনও। কিন্তু প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে দেশের শিল্পপতি থেকে শুরু করে বিত্তবান এমনকি শিশুরাও তাদের মাটির ব্যাংকে জমানো টাকা প্রধানমন্ত্রীর হাতে তুলে দিচ্ছেন। তা দেখে আমরা অবহেলিত গ্রাম পুলিশ উৎব্ধুহ হয়ে আমাদের বনভোজনের ৫০ হাজার টাকা শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে গতকাল মঙ্গলবার তার কার্যালয়ে ১২ টি ইউনিয়নের গ্রাম পুলিশ উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে প্রদান করতে পেরে নিজেদের ধন্য মনে করছি। টাকা গ্রহনের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, গ্রামপুলিশ আমার বাহিনী। তাদের জন্য কিছুই করতে পারিনা। অনেক দিন ধরে তাদের বেতন বন্ধ। করোনা ভাইরাসে অফিস আদালত বন্ধ । সাব-রেজিষ্টি অফিস থেকে সরকারি কোষাগারে জমা হওয়া কিছু অংশ তাদের বেতন দেওয়া হয়। এখন আড়াই মাস হলো সে অফিসও বন্ধ। এমতবস্থায় তারা বেতন না পেয়েও তাদের টাকা প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে জমা দেওয়ায় আমি বিষ্মিত হয়েছি। তাদের জন্য কিছু করার লক্ষ্যে অনেক চেষ্টা করেছি। এর ধারাবাহিকতায় মন্ত্রণালয় থেকে গ্রাম পুলিশের জন্য ৬ কোটি টাকা বরাদ্দ হয়েছে। জন প্রতি মাত্র ১৩শত টাকার মত পাবে। যাহা খুবই অপ্রতুল। ভবিষ্যতে দেশের বিভিন্ন দুঃসময়ে গ্রাম পুলিশের ভূমিকায় সরকার সন্তুষ্ট। তাদের জন্য অচিরেই বড় ধরনের প্রাপ্তি আসছে। নগদ অর্থ বিনিময়ের সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান এ্যসোসিয়েশনের সভাপতি কিচক ইউপির চেয়ারম্যান শাজাহান চৌধুরী,সাধারন সম্পাদক বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম, দেউলি ইউপি চেয়ারম্যান আব্দুল হাই,গ্রাম পুলিশ উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক আফজাল হোসেন দফাদার, গ্রাম পুলিশ রুহুল আমিন, সিরাজুল হক, ইসমাইল হোসেন, সুদর্শন সহ প্রমুখ।

 

শিবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত ৫ সুস্থ ১ জন

শিবগঞ্জ(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে কোভিড -১৯ করোনা ভাইরাসে আরো একজন আক্রান্ত হয়েছে । শিবগঞ্জ উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডা. দেলোয়ার হোসেন নয়ন জানান, এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত ৫ জন, সুস্থ হয়েছে ১ জন, তিনি একজন মহিলা, তার নাম বিউটি বেগম, বাড়ি পৌর এলাকার তেঘড়ী গ্রামের।
জানা যায়, সর্বশেষ আক্রান্ত ব্যক্তি বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের সচিয়ানী গ্রামের রজব আলীর ছেলে আজিবর রহমান(৩০), তিনি বৃহত্তর ঢাকার গাজীপুর এলাকায় ০১টি কোম্পানীতে কর্মরত ছিলেন। বেশ কয়েকদিন আগে করোনার উপসর্গ নিয়ে বাড়িতে আসেন। পরে পরীক্ষা করে তার করোনা পজেটিভ ধরা পরে। বর্তমানে সে নিজ বাড়িতে হোম কোয়েরেন্টাইনে আছেন।
এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবির জানান, করোনয় আক্রান্ত হওয়া রোগীর বাড়ি সহ আশেপাশের ০৭ টি বাড়ি লকডাউন করা হয়েছে। লকডাউন বাড়িগুলোতে প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান সহ সার্বক্ষনিক খোজ খবর রাখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com