শনিবার, ৩০ মে ২০২০, ০৬:০০ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা ও প্রধান শিক্ষক মহির উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা মহির উদ্দিন (৭৩) আর নেই। ইন্নাল্লিাহে… রাজেউন।
মৃত মুক্তিযোদ্ধার সন্তান কামাল পাশা (বাদল) জানান, তার বাবা বীর মুক্তিযোদ্ধা ও মৃত জহর আলী মুন্সির ছেলে মহির উদ্দিন ১৬ মে বিকেলে কোরআন শরীফ তেলাওয়াত কালীন সময় বুকে ব্যথা অনুভুত হলে তাৎক্ষনিক ভাবে মুক্তিযোদ্ধা মহির উদ্দিনকে ছেলে কামাল পাশা (বাদল) ও ছোট ছেলে উপ-সহকারী কৃষি অফিসার ফারুক হোসেন হাসপাতালে নেয়। সেখানে সাময়িক সুস্থ্য হলেও পুনরায় আবারও অসুস্থ্য হয়ে পড়লে তাঁকে রামেক হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। এ সময় রাজশাহী নেওয়ার প্রস্তুতিকালেই হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ১৭ মে সকাল ১০ টায় চন্ডিপুর হাই স্কুল মাঠে মুক্তিযোদ্ধা মহির উদ্দিনকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, ইউএনও গনপতি রায়, ওসি শামীম হাসান সরদার, প্রধান শিক্ষক মুকুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা জাহিরুল ইসলাম, ইয়াকুব আলী মাস্টার প্রমুখ উপস্থিত ছিলেন। তিনি ২ ছেলে ৩ মেয়ে ও ১ স্ত্রীসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে যান। পরে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

 

ধামইরহাটে ইউনিয়ন পর্যায়ে কৃষক বাছাই শুরু, লটারিতে উঠছে প্রকৃত কৃষকের নাম

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে ইউনিয়ন পর্যায়ে কৃষকদের নিকট থেকে সরকারি খাদ্য গুদামে ধান ক্রয়ের জন্য লটারির মাধ্যমে কৃষক বাছাই শুরু হয়েছে। ১৭ মে বেলা ১১ টায় আলমপুর ইউনিয়নে ও দুপুর ২ টায় আড়ানগর ইউনিয়নে কৃষক নির্বাচন উপলক্ষে লটারির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী। আলমপুর ইউনিয়নে ৭০৭ জন কৃষক আবেদন করলে লটারিতে ৩৮৩ জন ও আড়ানগর ইউনিয়নে ৫০৫ জন কৃষকের আবেদনের প্রেক্ষিতে ৩৫২ জনের নাম নির্বাচন করা হয়।
এ সময় ক্রয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়, উপজেলা কৃষি অফিসার কৃিষবিদ সেলিম রেজা, ক্রয় কমিটির সদস্য সচিব উপজেলা খাদ্য কর্মকর্তা মো. আতাউর রহমান, খাদ্য গুদাম কর্মকর্তা জাহেদুর রহমান, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান, শাহজাহান আলী কমল, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক মেহেদী হাসান সাংবাদিক পাস্কায়েল হেমরম, সাইফুল ইসলাম জাহিদ হাসানসহ বিভিন্ন ইউপি সদস্য ও লটারী প্রত্যাশী কৃষকরা উপস্থিত ছিলেন। গুদাম কর্মকর্তা জাহেদুর রহমান জানান, প্রত্যেকেই ১ টন করে ধান ১০৪০ মন দ্বরে সরকারি খাদ্য গুদামে বিক্রি করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com