বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

ম্যারাডোনাও সুর তুললেন, মানুষ মানুষের জন্য

জিটিবি নিউজঃ ১৯৮৬ বিশ্বকাপকে ডিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপ বললে বোধ হয় ভুল হবে না। মেক্সিকোয় সেবার ম্যারাডোনার নৈপুণ্যে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ওই বিশ্বকাপে ‍দুর্দান্ত খেলেই কিংবদন্তিদের কাতারে চলে আসেন ম্যারাডোনা।

গোল করেছিলেন ৫ টি। এর মধ্যে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে দুটি গোলই ছিল তাঁর। যার একটি ‘হ্যান্ড অব গড’ অন্যটি ‘গোল অব দ্য সেঞ্চুরি’।

১৯৮৬ বিশ্বকাপে ম্যারাডোনার পরা রেপ্লিকা বানানো হয়েছে। সেখানে অটোগ্রাফ দিয়েছেন আর্জেন্টাইন এ কিংবদন্তি। এই জার্সি লটারিতে তুলে বিক্রির অর্থ ব্যয় করা হবে করোনাভাইরাসে দূর্গত মানুষের জন্য। গোটা বিশ্বের তারকা ক্রীড়াবিদরা এই সংকটময় সময়ে নানা স্মারক নিলামে ‍তুলে এগিয়ে এসেছেন মানুষের সাহায্যে। তাদের সঙ্গে ম্যারাডোনাও যেন সুর তুললেন সেই গানে, মানুষ মানুষের জন্য…।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরসে ‘কোয়ারেন্টিন’ নিয়মের গ্যাঁড়াকলে পড়ে মানবেতর জীবন কাটাচ্ছে প্রচুর নিম্ন আয়ের মানুষ। তাদের জন্য ব্যয় করা হবে জার্সি বিক্রির অর্থ। ‘আমরা এ বিপদ কাটিয়ে উঠব’ লিখে জার্সিটিতে সই করেছেন ম্যারাডোনা।

জার্সিটি প্রথমে নিলামে তোলার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু পরে সিদ্ধান্ত নেওয়া হয় করোনা মোকাবিলায় স্বাস্থ্য সুরক্ষা পণ্য যেমন মাস্ক এবং প্রায় ১০০ কিলোগ্রাম খাবার কিনতে আর্থিক সাহায্যকারীদের মধ্যে এ জার্সি লটারিতে তোলা হবে।

ম্যারাডোনার এই উদ্যোগ ছুঁয়ে যাচ্ছে স্থানীয় মানুষদের। সেখানকার অধিবাসীদের একজন মার্তা গুতিয়েরেজ মৃত্যু পর্যন্ত ম্যারাডোনার কাছে কৃতজ্ঞ থাকবেন বলে জানিয়েছেন, ‘ম্যারাডোনা নিজেও জানেন না আমাদের কী উপকার করলেন! এ অমূল্য।আমি মৃত্যু পর্যন্ত তাঁর কাছে কৃতজ্ঞ থাকব।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335