সোমবার, ০১ Jun ২০২০, ১১:৫২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শারিরীক দুরত্ব বজায় রেখেই আদায় হল জাতীয় মসজিদে জুম্মার নামাজ

জিটিবি নিউজ ডেস্কঃ  মহামারি করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে জনসমাগম এড়াতে নির্দেশ দিয়েছিল সরকার। এবার সেই বিধিনিষেধ তুলে নেওয়ায় আজ শুক্রবার জুমার নামাজ আদায় করতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ভিড় করেছিলেন মুসল্লিরা। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই জুমা আদায় করেছেন তারা। 

আজ বায়তুল মোকাররমে নামাজ পড়তে আসা মুসল্লিদের জন্য বসানো হয়েছিল জীবাণুনাশক অটোমেটিক স্প্রে মেশিন। এটি দিয়ে মসজিদে প্রবেশের আগে সবার হাত ধোয়ানো হয়। ছাড়া মুসল্লিরা মাস্ক পরেছেন কি না, তাও নিশ্চিত করে মসজিদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

করোনা সংক্রমণ এড়াতে মসজিদে দায়িত্বরতরা কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে মুসল্লিদের বাধ্য করেন। মুসল্লিরাও স্বাস্থ্যবিধি মেনে চলেই জুমা আদায় করেন।

নিষেধাজ্ঞার কারণে গত কয়েক সপ্তাহ জুমার নামাজ পড়তে পারেননি অধিকাংশ মুসল্লি। তাই আজ জাতীয় মসজিদে জুমা আদায় করতে আসা অনেকেই আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন বলে জানিয়েছেন। করোনাভাইরাস মহামারি থেকে রেহাই পেতেও দোয়া করেছেন বলেও জানান তারা।

১৯৬৮ সালে নির্মিত হয় বায়তুল মোকাররম। নির্মাণের পর কখনো বাংলাদেশ তথা মসজিদের ওপর অনেক ঝড় বয়ে গেলেও মসজিদটি কখনো মুসল্লিবিহীন ছিল না। কিন্তু গত এপ্রিল নিষেধাজ্ঞা জারির পর মুসল্লিবিহীন ছিল জাতীয় মসজিদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com