সোমবার, ০১ Jun ২০২০, ১২:২৯ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ওসমানী মেডিকেলে ১৬ চিকিৎসকের করোনা শনাক্ত

জিটিবি নিউজঃ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ৫৩তম ব্যাচের শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসকদের মধ্যে হোস্টেলে কোয়ারেন্টাইনে থাকা ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রাতে ১৫ জন মেয়ে ও একজন ছেলে চিকিৎসকের করোনা শনাক্তের খবর পাওয়া যায়।

ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে অতিরিক্ত চাপ থাকায় গত ২৪ এপ্রিল তাদের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছিল। সোমবার রাতে রিপোর্ট জানাজানির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে চিকিৎসকদের গ্রুপে আলোচনা শুরু হলে বিষয়টি প্রকাশ্যে আসে।

এই গ্রুপে বিষয়টি আলোচনায় আসার পর ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক ফেসবুকে লিখেন, ৫৩তম ব্যাচ, তোমাদের আবার পরীক্ষা করা হবে। ভয়ের কোনো কারণ নাই। ইনশাল্লাহ নেগেটিভ হবে। আমরা তোমাদের সাথেই আছি।

তবে মঙ্গলবার সকালে ডা. ময়নুল হকের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। ওসমানী হাসপাতালের একজন ঊর্ধতন কর্মকর্তা বলেন, ইন্টার্ন হোস্টেলে আগে থেকে কোয়ারেন্টাইনে থাকা ১৬ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। তাদের নমুনা আবারও পরীক্ষা হবে।

আবারও নমুনা পরীক্ষার বিষয়ে ওসমানী হাসপাতালের ওই কর্মকর্তা বলেন, গত ২৪ এপ্রিল তাদের প্রথম নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। তাদের রিপোর্ট পজেটিভ আসলেও কোন উপসর্গ নেই। এ অবস্থায় স্বাভাবিকভাবেই তাদের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা প্রয়োজন।

সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১৬ জন চিকিৎসক আক্রান্তের বিষয়টি অবগত করে একজন লেখেন, সিওমেকের ৫৩তম ব্যাচের নতুন ইন্টার্নদের ১৬ জনের কোভিড ১৯ রিপোর্ট আজ পজেটিভ এসেছে। আশ্চার্য বিষয় হলো কারোরই কোন সাইন/সিম্পটমস নাই।

গত ২৩ এপ্রিল ওসমানী হাসপাতালের একজন শিক্ষানবিশ চিকিৎসক করোনা আক্রান্ত শনাক্ত হন। গাজীপুর ফেরত ওই চিকিৎসক কাজে যোগ দেওয়ার আগে সাবধানতামূলকভাবে নমুনা পরীক্ষার জন্য দেওয়া হয়েছিল। তিনি আক্রান্ত শনাক্ত হওয়ার পর তার সংস্পর্শে আসা শিক্ষানবিশ চিকিৎসকদের হোস্টেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com