শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

কাঠাঁলবাড়ীতে ঢাকামুখী শ্রমিকের ঢল অব্যাহত

জিটিবি নিউজঃ জীবিকার তাগিদে থেমে নেই ঢাকামুখী শ্রমজীবী মানুষের ঢল। গত তিন দিনের মতো বৃহস্পতিবার সকাল থেকেই কাঠাঁলবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী শ্রমজীবী মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। পোশাক কারখানা সীমিত আকারে চালু হওয়ায় দক্ষিণাঞ্চলের ২১ জেলার শ্রমজীবী মানুষেরা পরিবার-পরিজন নিয়ে ছুঁটছে কর্মস্থলের উদ্দেশ্যে। কেউ যাচ্ছে রাজধানী ঢাকায়, কেউ নারায়ণগঞ্জে, কেউ গাজীপুর ও আশপাশের এলাকায়।

গণপরিবহন বন্ধ থাকায় কাঠাঁলবাড়ী ঘাট থেকে ফেরি ও ট্রলারে পদ্মা পাড়ি দেওয়ার পর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে দেখা দিচ্ছে শ্রমজীবী মানুষের উপচে পড়া ভিড়। গন্তব্যে যেতে ভোগান্তির শিকার হয়েও থেমে নেই তাদের যাত্রা।

শিমুলিয়া ঘাটের একাধিক সূত্র জানায়, পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাট থেকে ছোট ছোট যানবাহনে শ্রমজীবী মানুষেরা পরিবার-পরিজন নিয়ে ছুটছে নিজ নিজ কর্মস্থলের উদ্দেশ্যে। অনেকে বাধ্য হয়ে পায়ে হেঁটেই দীর্ঘ পথ যাচ্ছেন। গত ৪ দিন ধরেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার ঢাকামুখী মানুষের ভিড় বেড়েছে শিমুলিয়া ঘাটে। বৃহস্পতিবারও হাজার হাজার মানুষ কাঠাঁলবাড়ী ঘাট থেকে ফেরি ও ট্রলারে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাট হয়ে ঢাকাসহ আশপাশ এলাকার জেলাগুলোতে যাচ্ছে। তাদের প্রায় সবাই শ্রমজীবী।

তবে বুধবারের তুলনায় বৃহস্পতিবার চাপ কিছুটা কম ছিল বলে জানান মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ মো. সিরাজুল কবির।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চন্দ্র জানান, দু’টি রো রো ফেরি, দু’টি কে-টাইপ ফেরি ও একটি ফ্লাট ফেরিসহ মোট ৫টি ফেরি নৌরুটে সচল রাখা হয়েছে। জরুরি সেবায় নিয়োজিত হচ্ছেন।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই মো. হেলালউদ্দিন জানান, গণপরিবহন বন্ধ থাকায় শ্রমজীবী মানুষ পরিবার-পরিজন নিয়ে অটোরিকশাসহ ছোট ছোট যানবাহনে ভেঙে ভেঙে ঢাকাসহ আশপাশ জেলা যাচ্ছে। সকালের দিকে বেশি চাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শ্রমজীবী মানুষের চাপ কমতে থাকে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335