বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

ওটাই যে শেষদেখা হবে ভাবিনি : তিশা

মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ছবির হাত ধরেই প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করেন ইরফান খান। ‘ডুব’-ই ইরফান খানের প্রথম বাংলা ছবি ছিল। আর এটাই তাঁর শেষ বাংলা ছবি হয়ে রয়ে গেল। ইরফান খানের সঙ্গে ‘ডুব’-এ কাজ করার অভিজ্ঞতা জানালেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তথা ইরফানের সহ অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

বুধবার নিজের ফেসবুক পোস্টে তিশা লেখেন, ‘একজন শিল্পীকে কীভাবে মাটিতে পা রেখে চলতে হয় তা উনার কাছ থেকে শিখতে হয়। সিনেমা জগতে উনি সত্যিই হীরে, যিনি তাঁর সমসাময়িক সমস্ত অভিনেতাদের অনুপ্রাণিত করে এসেছেন।… ওনার আত্মার শান্তি কামনা করি।’

সহ অভিনেতা ইরফান প্রসঙ্গে বলতে গিয়ে তিশা ভারতের একটি গণমাধ্যমকে বলেন, বলেন, ‘ইরফান খানের সঙ্গে ডুব-এ কাজ করার অভিজ্ঞতা খুবই ভালো। ডুব-এর কাজ দীর্ঘদিন ধরে চলেছিল। অথচ এত সুন্দরভাবে চলেছে, মজার মধ্যে দিয়ে শ্যুটিং হয়েছে যে দীর্ঘ সময়ও দীর্ঘ মনে হয়নি। ইরফান খান কাজের সময় ইম্প্রোভাইজড করতে পছন্দ করতেন, আমিও করি। তাই ওনার সঙ্গে কাজ করতে খুব ভালো লেগেছে।

তিশা বলেন, উনি আন্তর্জাতিক মানের অভিনেতা, তাই ওনার অভিনয় নিয়ে কোনও কথা বলার স্পর্ধা আমার নেই। তবে মানুষ হিসাবে ওনার মতো Down to Earth খুব কম দেখেছি। এত বড় অভিনেতা, তাও কাজ করার সময় এত সহজে মিশে যান, সেটা বুঝতেই দেন না। ওনার সঙ্গে কথা বলার সময় আমার মনে হতো পাশের বাসার কোনও মানুষের সঙ্গে কথা বলছি।’

তিশা বলেন, গতবছর লন্ডনে উনি চিকিৎসাধীন ছিলেন, আমি আর ফারুকী ওখানে একটা ফেস্টিভ্যালে যোগ দিতে গিয়েছিলাম। ওটাই যে শেষদেখা হবে ভাবিনি। তবে ওনাকে দেখে কখনও মনে হয়নি, যে উনি অসুস্থ। এত সুন্দরভাবে কথা বলছিলেন, যে ফারুকীকেও আমি বলেছিলাম, উনি যোদ্ধা, ঠিক যুদ্ধে জিতে যাবেন। তবে আজ (বুধবার) সকালে এমন খবর শুনবো ভাবিনি। আবারও কাজ করার ইচ্ছা ছিল ওনার সঙ্গে, কিন্তু আর হল না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335