বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৯:২৩ অপরাহ্ন

নোটিশঃ
Welcome To Our Website...

করোনা মোকাবিলায় চীন থেকে চিকিৎসা সরঞ্জাম নিচ্ছে উ. কোরিয়া

করোনাভাইরাসের সঙ্গে লড়তে চীন থেকে চিকিৎসা বিষয়ক সরঞ্জাম আমদানি করছে উত্তর কোরিয়া। রেডিও ফ্রি এশিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ায় সরকারিভাবে এখন পর্যন্ত একজন করোনাভাইরাসে আক্রান্তের খবর প্রকাশ করা হয়েছে। তবে রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে সম্প্রতি সাত হাজার জনকে পর্যবেক্ষণে রাখার তথ্য জানানো হয়েছে।

চীনের সীমান্তের কাছেই কোয়ারেনটাইন সেন্টার গড়ে তোলা হয়েছে বরে জানা গেছে। গত শুক্রবার দু’টি ট্রাকে করে চিকিৎসা বিষয়ক সরঞ্জাম চীন থেকে উত্তর কোরিয়ায় নিয়ে যাওয়া হয়েছে।

চীনের ডানডং কাস্টমস থেকে ওই বিশালাকার দু’টি ট্রাক কিম জং উনের দেশে প্রবেশ করেছে। ট্রাক দু’টিতে কোয়ারেনটাইন স্যুট, জীবাণুনাশক এবং মাস্ক রয়েছে। ট্রাক দু’টি অত্যন্ত সুরক্ষার সঙ্গে বোঝাই করে জীবাণুনাশক ছিঁটিয়ে সুস্থ চালকের মাধ্যমে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে গত মাসেই পিয়ংইয়ংয়ে উন্নত মানের হোটেলকে কোয়ারেনটাইন সেন্টার বানানো হয়েছে। সেখানে উত্তর কোরিয়ার  সেনাবাহিনীর ২০ হাজার কর্মকর্তা থাকার ব্যবস্থা করা হচ্ছে।

দেশের শীর্ষ পর্যায়ের নেতা এবং কর্মকর্তাদের সুরক্ষার জন্যই এ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনকি যারা আক্রান্ত হতে পারেন বলে ঝুঁকি রয়েছে কিংবা অসুস্থ হচ্ছেন, তাদেরকে ওই হোটেল থেকে দূরে সরিয়ে দেওয়া হচ্ছে।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে সে দেশের প্রতিরক্ষা বিষয়ক মন্ত্রী কোয়ারেনটাইনে রয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com