বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

শাহজালালে স্বাভাবিক হলো বিমান ওঠানামা

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক হয়েছে। ঘন কুয়াশার কারণে সাড়ে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ১০টায় অভ্যন্তরীণ আকাশপথে বিমান ওঠানামা স্বাভাবিক হয়।

আজ মঙ্গলবার দেশের প্রধান এই বিমানবন্দরে ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিল। বিমান চলাচল ব্যাহত হওয়ায় সময়মতো গন্তব্যে পৌঁছতে না পেরে বিমানবন্দরে দুর্ভোগে পড়ছেন যাত্রীরা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দৃষ্টিসীমা ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। আজ সকালে বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা ৫০ থেকে ১০০ মিটারের মধ্যে ছিল। গতকাল রাত থেকে সকাল পর্যন্ত ৬টা আন্তর্জাতিক ফ্লাইটের উড়োজাহাজ ঢাকায় অবতরণ না করে কলকাতা ও ব্যাংককের বিমানবন্দরে অবতরণ করে। দৃষ্টিসীমা ঠিক হলে সকাল ১০টা থেকে আবার উড়োজাহাজ চলাচল শুরু হয়।

শাহজালাল বিমানবন্দরের তৌহিদ উল-আহসান বলেন, ভিজিবিলিটি’ শূন্য হওয়ায় বিমান ওঠানামা বন্ধ রাখা হয়। এ সময় অভ্যন্তরীণ বা আন্তর্জাতিক ইন্টারন্যাশনাল রুটে কোনো ফ্লাইট ছেড়ে যায়নি ভোর থেকে। ভোর ৫টার দিকে ভিজিবিলিটি একেবারে জিরো, এ অবস্থায় বিমান ওঠানামা করতে পারে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335