বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

বিসিবিকে নিয়ে ভুয়া বক্তব্য দিচ্ছে পাকিস্তান ক্রিকেট

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য চলছেই। পাকিস্তানের মাটিতে সংক্ষিপ্ত সময়ের জন্য টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজী হলেও টেস্ট খেলতে রাজী নয় বাংলাদেশ। এমতাবস্থায় সংবাদসংস্থা পিটিআই এক বিস্ফোরক তথ্য দিয়েছে যা পুরোপুরি অস্বীকার করেছে বিসিবি। পিটিআই বলছে, পাকিস্তানে গিয়ে বাংলাদেশ একটি টেস্ট খেলতে রাজি হয়েছে। কিন্তু অন্য টেস্টটি খেলতে চায় ঢাকায়। কিন্তু বিসিবি পরিস্কার বলেছে, এমন কোনো প্রস্তাব পিসিবিকে দেওয়া হয়নি।

পিটিআইকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্মকর্তা বলেছেন, বাংলাদেশ অনানুষ্ঠানিকভাবে আলোচনাটি তুললেও পিসিবি সেটি প্রত্যাখ্যান করে জানিয়েছে, ‘বাংলাদেশ কীভাবে আশা করে পাকিস্তান তাদের মাটিতে টেস্ট খেলবে?’ কিন্তু পিটিআইয়ের ওই সংবাদ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘এ ব্যাপারে আমরা কিছু জানি না। এমন কোনো প্রস্তাব বিসিবির পক্ষ থেকে দেওয়া হয়নি। সিরিজ নিয়ে আমরা আগের অবস্থানেই (শুধু টি-টোয়েন্টি সিরিজ) আছি।’

উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর ইসলামী জঙ্গিদের হামলার পর কোনো দল পাকিস্তানে যায়নি। দীর্ঘ ১০ বছর পর সেই শ্রীলঙ্কাই পাকিস্তানে প্রথম টেস্ট খেলেছে গত ডিসেম্বরে। এদিকে যে কোনো মূল্যে পাকিস্তানকে নিরাপদ প্রমাণ করতে লেগেছে পিসিবি। এজন্য তারা পিএসএলও পাকিস্তানেই আয়োজন করেছে। কিন্তু বিসিবি এত দীর্ঘ সফরে যেতে রাজী নয়। ক্রিকেটারদের পরিবারও তাদেরকে পাকিস্তানে এত দীর্ঘ সময়ের জন্য যেতে দিতে চায় না। বিসিবি মনে করছে, দীর্ঘ সফরে নিরাপত্তার কড়াকড়ি ক্রিকেটারদের মানসিকতার ওপর নেতিবাচক প্রভাব ফেলবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335