শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

বুড়িগঙ্গায় বাল্কহেড ডুবি, প্রাণ গেল ৪ শ্রমিকের

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : নারায়ণগঞ্জের বুড়িগঙ্গা নদীতে বালুবাহী বাল্কহেড ডুবে চার শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে সদর উপজেলার ফতুল্লার ধর্মগঞ্জ খেয়াঘাট এলাকার বুড়িগঙ্গা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

মৃত চার শ্রমিক হলেন ঝালকাঠির নলছিটির কান্দেবপুর এলাকার তৈয়ব আলীর ছেলে লুৎফর রহমান (৩৯), পিরোজপুরের কাউখালীর চাষেরকাঠি এলাকার আব্দুর রব তালুকদারের ছেলে মোস্তফা (৫৫), পিরোজপুরের বটবাড়ির ছোট আরজি এলাকার রাশেদ হাওলাদারের ছেলে বাবু (১৮) ও বরিশালের বানারিপাড়ার ইলুহার এলাকার মহিবুল্লাহ (৬০)।

বাল্কহেড মাস্টারের বরাত দিয়ে ফতুল্লার বিসিক শিল্পনগরীর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ কাজল মিয়া বলেন, গতকাল শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে ফতুল্লার ধর্মগঞ্জ খেয়াঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে একটি বাল্কহেড নোঙর করে পরিষ্কার করা হয়। পরিষ্কার করার সময় হয়তো কোনো স্থানে ছিদ্র হয়ে যায়। পরে শ্রমিকরা ঘুমিয়ে পড়লে বাল্কহেডের ভেতর পানি প্রবেশ করে ডুবে যায়। এতে বাল্কহেডের ভেতরে থাকা ছয়জনের মধ্যে চারজনের মৃত্যু হয়। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ডুবে যাওয়া বাল্কহেডসহ চারজনের মরদেহ  উদ্ধার করে। এ ছাড়া জীবিত উদ্ধার করা হয় বাল্কহেডের মাস্টারসহ দুইজনকে।

কাজল মিয়া আরো বলেন, মৃতরা সবাই বাল্কহেডের শ্রমিক। পরে পাগলা নৌপুলিশ মরদেহ উদ্ধার করে কেরানীগঞ্জ থানায় নিয়ে যায়। স্বজনরা গেলে তাদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335