বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

এসএমই উদ্যোক্তাদের জন্য ফ্রি মোবাইল অ্যাপ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বর্তমান সময়ে ওয়েব সাইটের চেয়ে মোবাইল অ্যাপ্লিকেশনের ব্যবহার বেশি। অ্যাপভিক্তিক নানা ধরনের সেবাও খুব জনপ্রিয় হয়ে উঠেছে। একারণে অনেক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাই (এসএমই) চান যে, নিজস্ব মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে তাদের পণ্য ও সেবা ভোক্তাদের কাছে পৌঁছে যাক। কিন্তু বাস্তবতা হচ্ছে একটি মোবাইল অ্যাপ্লিকেশনের নির্মাণ ব্যয় বহন করা অনেক সময়ই একজন ক্ষুদ্র উদ্যোক্তা ও স্টার্ট-আপদের জন্য কঠিন হয়ে পড়ে। বিষয়টি বিবেচনা করে ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশিয় তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান এমসিসি লি. (মাল্টিমিডিয়া কন্টেন্ট অ্যান্ড কমিউনিকেশনস্) তাদের একটি জনপ্রিয় পণ্য ও উক্ত পণ্য সংশ্লিষ্ট কারিগরি সহায়তা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করার ঘোষণা দিয়েছে।

এমসিসি জানায়, বাংলাদেশের যে সকল ক্ষুদ্র উদ্যোক্তা, প্রতিষ্ঠান, স্টার্ট-আপদের নিজেদের মোবাইল রেসপন্সিভ ওয়েবসাইট আছে এবং মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে ইচ্ছুক, তারা এমসিসির ‘ওয়েব টু অ্যাপ অ্যাপ্লিকেশনটি’ সম্পূর্ণ বিনামূল্যে পাবেন। এর মাধ্যমে খুব সহজেই অল্প সময়ের মধ্যে মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাণ করা সম্ভব। বিনামূল্যে শুধু মোবাইল অ্যাপ্লিকেশন তৈরির প্রযুক্তিই নয়, উদ্যোক্তার ব্যবসার প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজড করা, ইন্সটলেশন ও গুগোল প্লে স্টোরে অ্যাপটিকে আপলোড করার মতো গুরুত্বপূর্ণ প্রতিটি ধাপেই উদ্যোক্তাকে সহযোগিতা করবে এমসিসি। যে সব উদ্যোক্তা বিনামূল্যে এই পণ্য ও সেবা পেতে চান তাদেরকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে https://mcc.com.bd/products/11th-anniversary-offer/ লিঙ্কে প্রবেশ করে নাম ঠিকানা দিয়ে নিবন্ধন করতে হবে।

প্রতিষ্ঠানটির কারিগরি প্রধান মাইনুল ইসলাম বলেন, ‘দেশের এসএমই শ্রেণির বিকাশে অনেকেই সৃজনশীল উদ্যোগ নিয়ে নিজের স্টার্টআপে যুক্ত হচ্ছেন। আমরা দীর্ঘদিন ধরেই এই সকল উদ্যোক্তাদের জন্য প্রযুক্তি নিয়ে কাজ করছি। এবার আমাদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি নির্দিষ্ট সময়ের জন্য আমাদের প্রযুক্তিটিকে উন্মুক্ত করে দিয়েছি, যাতে তারা এর সুবিধা গ্রহণ করতে পারেন।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335