বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৭:১৯ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে খাদ্য ও কৃষি মন্ত্রণালয়কে সমন্বিত পদক্ষেপ গ্রহণের পরামর্শ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করার লক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয়কে এখনই সমন্বিতভাবে পদক্ষেপ গ্রহণের পরামর্শ দিয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ে শূন্য পদে দ্রুত নিয়োগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম। বৈঠকে কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন ও বেগম আঞ্জুম সুলতানা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে চালের বাজার পরিস্থিতি নিয়ে আলোচনাকালে চালের দাম স্থিতিশীল বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। এসময় পর্যাপ্ত চাল মুজদ আছে বলেও উল্লেখ করা হয়। বিষয়টি নিয়ে আলোচনা শেষে চালের মূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম জোরদারের সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও সংশ্লিষ্ট দপ্তরে জনবল নিয়োগের জন্য ব্যবস্থা নেওয়ার তাগিদ দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com