মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

রাবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ, আটক ১

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীর উপর হামলাকারীদের শাস্তির দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধসহ মানববন্ধন করেছে রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে গাড়ি ভাংচুরের চেষ্টার অভিযোগ উঠলে তাদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয়। এসময় ৩-৪ জন আহত হন ও একজনকে আটক করে পুলিশ। আজ (মঙ্গলবার) সন্ধ্যায় বিশ^বিদ্যালয়ের মেইন গেটে এ ঘটনা ঘটে।

আটককৃত শিক্ষার্থীর নাম আব্দুল্লাহ শুভ। তিনি নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী বলে জানা গেছে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আন্দোলনকারীরা সড়ক অবরোধ করেছিলো। তাদের সরিয়ে দেওয়া হয়েছে। কোন ধরনের হামলার ঘটনা ঘটেনি।
মতিহার জোনের সহকারী কমিশনার মাসুদ বলেন, আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুরের চেষ্টা চালাচ্ছিল। তাই তাদেরকের সরিয়ে দেওয়া হয়েছে। আর আটকের বিষয়ে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছু বলতে পারছি না। তবে ঘটনাস্থলে পুলিশের গাড়িতে করে ওই শিক্ষার্থীকে নিয়ে যেতে দেখা গেছে।

এর আগে বিকেল ৫টায় রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এক পর্যায়ে মানববন্ধনে ‘রাবি দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজ’ একাত্বতা প্রকাশ করেন।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় আট জন শিক্ষক, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার আন্দোলনে নামে রাবির শিক্ষক-শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335