মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

নির্ভয়ার খুনিরা পাঁচদিনের মধ্যে প্রাণভিক্ষা না চাইলে পরবর্তী পদক্ষেপ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : নির্ভয়া গণধর্ষণ ও হত্যায় জড়িতদের ফাঁসির আদেশ দেওয়া হয়েছে আগেই। সেই চার অপরাধীকে নোটিশ পাঠিয়েছে কারাগার কর্তৃপক্ষ। আদালতের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে, ভারতের আইনগত যে সুযোগসুবিধা আছে, সেটা তারা এরই মধ্যে নিয়েছে। এখন একমাত্র পথ হিসেবে খোলা রয়েছে, রাষ্ট্রপতির শরণাপন্ন হওয়ার। বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

গত ২৯ অক্টোবর ওই চারজন ফাঁসির আসামির কাছে নোটিশ পাঠিয়েছেন তিহার জেলের সুপার। প্রাণভিক্ষার আবেদন জানানোর জন্য তাদের মাত্র সাত দিন সময় আছে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এরই মধ্যে আরো দুই দিন কেটে গেল।

এক্ষেত্রে কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানাতে হবে অভিযুক্ত চারজনকে। আর রাষ্ট্রপতির কাছে প্রাণভাক্ষা না চাইলে কারা কর্তৃপক্ষ আইন অনুসারে পরবর্তী পদক্ষেপ নেবে বলে জানানো হয়েছে।

তিহারের ডিরেক্টর জেনারেল সন্দীপ গোয়েল জানান, তাদেরকে নোটিশ পাঠানো হয়েছে। তারা প্রাণভিক্ষার আবেদন না জানালে তা ট্রায়াল কোর্টকে জানানো হবে। আদালতই পরবর্তী পদক্ষেপ নেবে।

উল্লেখ্য, নির্ভায়াকাণ্ডের চারজন ফাঁসির আসামিকে তিহারে এবং এক জনকে মানদোলিতে রাখা হয়েছে। এদের মধ্যে কেউ প্রাণভিক্ষা না চাইলে কারা কর্তৃপক্ষ তা আদালতকে জানাবে। এর পরে মৃত্যু পরোয়ানা জারি করবে আদালত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335