সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ফলাফল স্থগিত

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২৮ অক্টোবর অনুষ্ঠিত ‘ডি’ ইউনিটের ফলাফল প্রকাশ স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া প্রায় ৩০০ শিক্ষার্থীর পরীক্ষা পুনরায় আগামী ৬ নভেম্বর নেওয়া হবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠিত পরীক্ষায় ন্যাশনাল কারিকুলামের ইংরেজী মাধ্যমে শিক্ষার্থীদের প্রশ্ন ছাপানোয় কারিগরি ত্রুটির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য প্রায় ৩০০ শিক্ষার্থীর পরীক্ষা পুনরায় আগামী ৬ নভেম্বর নেওয়া হবে। গত রাত (৩০ অক্টোবর) ১২টার দিকে শিক্ষা অনুষদের ডিন ও ডি ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক আবদুল্লাহ আল ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল্লাহ আল ফারুক জানান, ন্যাশনাল কারিকুলাম ইংরেজী মাধ্যমের শিক্ষার্থীদের জন্য সরবরাহকৃত করা প্রশ্নের বাংলা অংশ না ছাপানোয় কিছু শিক্ষার্থী অভিযোগ করে। তাই পরবর্তীতে কেউ যাতে ফলাফলে প্রশ্ন তুলতে না পারে, সেজন্য তাদের (ন্যাশনাল কারিকুলাম-ইংরেজী মাধ্যম) পরীক্ষা আবার নিয়ে ফলাফল প্রস্তুত করা হবে। ওই শিক্ষার্থীদের সংখ্যা প্রায় ৩০০ জন হবে। এক্ষেত্রে তাদের পুনঃপরীক্ষা ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, দুটি শিফটে গত ২৮ অক্টোবর ডি ইউনিটের পরীক্ষায় ১১৬০ টি সাধারণ আসন ও ২০৪ টি কোটা আসনের বিপরীতে ৫২ হাজার ৯১৭ শিক্ষার্থী আবেদন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335