শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

সুনির্দিষ্ট সূত্র ছাড়া সংবাদ পরিবেশন না করার অনুরোধ র‍্যাবের

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : সম্প্রতি বিভিন্ন পত্র পত্রিকায় চলমান অভিযান সংক্রান্তে র‍্যাবকে উদ্ধৃত করে বিবিধ তথ্য কোন কোন গণমাধ্যমে প্রচার করা হচ্ছে বিষয়টি সম্পর্কে র‍্যাব সদর দপ্তরের দৃষ্টি আকর্ষিত হয়েছে। এ বিষয়ে র‍্যাব সদর দপ্তরের বক্তব্য এই যে, এ ধরনের কোনো তথ্য/সংবাদ র‍্যাব কর্তৃক কোনো মিডিয়াতে কখনোই প্রদান করা হয়নি। এ পরিপ্রেক্ষিতে র‍্যাবকে উদ্ধৃত করে অনুরূপ সংবাদ পরিবেশন কাম্য নয়।

আজ মঙ্গলবার র‍্যাবের মহাপরিচালকের পক্ষে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম স্বাক্ষর সম্বলিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব বক্তব্য জানানো হয়।

র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তদন্তকালীন জিজ্ঞাসাবাদে প্রাপ্ত বিষয় আইনগতভাবে অত্যন্ত গোপনীয়, র‍্যাব আইনগত কারণেই সর্বোচ্চ গোপনীয়তার সঙ্গে মামলা তদন্ত ও জিজ্ঞাসাবাদ করে থাকে। যা সর্ব সাধারণের জন্য উম্মুক্ত নয়। অনুমান কিংবা গুজব নির্ভর অথবা অসমর্থিত তথ্যের ভিত্তিতে প্রস্ততকৃত সংবাদ সাধারণভাবে র‍্যাবকে উদ্ধৃত করে প্রচার করা হলে জনমনে মারাত্মক বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। তা ছাড়া মামলার তদন্ত ও ন্যায় বিচার ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এই প্রেক্ষিতে সুনির্দিষ্ট সূত্র উল্লেখ ব্যতিরেকে র‍্যাবকে উদ্ধৃত করে কোনো সংবাদ প্রচার করা থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত থাকার অনুরোধ করা হলো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335