রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৯:২৯ পূর্বাহ্ন

নোটিশঃ
Welcome To Our Website...

গার্মেন্টস খাতে বিনিয়োগে সার্বিয়ার প্রতি স্পিকারের আহ্বান

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : তৈরি পোষাক (গার্মেন্টস) খাতে বিনিয়োগের জন্য সার্বিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন চলাকালে সার্বিয়ার সোস্যালিস্ট পার্টি অব সার্বিয়ার প্রেসিডেন্ট ও উপ-প্রধানমন্ত্রী আইভিকা ডাডিকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকাতে তিনি এ আহ্বান জানান।

বৃহস্পতিবার সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

সাক্ষাৎকালে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রী আইপিইউ সম্মেলনে অংশগ্রহণের জন্য বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশের সাথে সার্বিয়া সম্পর্কোন্নয়নে আগ্রহী। এর মূল ভিত্তি হতে পারে যুগোস্লাভিয়ার সাবেক প্রেসিডেন্ট মার্শাল টিটো ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুসৃত রূপরেখা।

তিনি আরো বলেন, সার্বিয়া বাংলাদেশে ব্যবসা বাণিজ্যে বিনিয়োগে আগ্রহী। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দু’দেশের বিদ্যমান সম্পর্ক আরো জোরদার হবে। এ সময় তিনি বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন।

এ সময় স্পিকার বলেন, তৈরি পোশাক শিল্পে বাংলাদেশের সুনাম রয়েছে। তৈরি পোশাক রপ্তানীতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে। বিশ্বের ১৮০টির অধিক দেশে বাংলাদেশে তৈরি ঔষধ রপ্তানী হয়। এ খাতগুলোতে সার্বিয়ার বিনিয়োগের সুযোগ রয়েছে। এ সময় তিনি বাংলাদেশ থেকে সেখানে দক্ষ জনশক্তি আমদানি ও ভিসা প্রক্রিয়া সহজ করারও আহ্বান জানান।

তরুণ এমপিদের ডিবেট : সার্বিয়ার বেলগ্রেডে ১৪১তম আইপিইউ সম্মেলনে তরুণ সংসদ সদস্যদের জন্য নির্ধারিত জেনারেল ডিবেটে অংশ নিয়ে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেছেন, পারস্পরিক সহযোগিতা বিনিময় আইপিইউভূক্ত দেশসমূহের সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য ডা. হাবিবে মিল্লাত ও পীর ফজলুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com